Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

ট্যাম্পাকো’র ধ্বংস্তুপ থেকে আরো ৩ লাশ সহ ৩৯ লাশ উদ্ধার

dead-body1

টঙ্গী থেকে হাসান মামুন : টঙ্গীতে ট্যাম্পাকো ফয়েলস কারখানা থেকে আরো তিন শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দুইজনের এবং দুপুর সোয়া ১টার দিকে একজনের লাশ কারখানা ভবনের ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মরাদেহগুলো পরিচয় তাদের সাথে থাকা আইডি কার্ড থেকে প্রাথমিক ভাবে সনাক্ত করা হয়।
টঙ্গী থানার ওসি ফিরোজ তালুকদার জানান, কারখানার মেশিন অপারেটর ফরিদপুরের বোয়ালমারী থানার ভিমনগর গ্রামের মোজাম মোল­ার ছেলে চুন্নু মোল­া (২১), সিনিয়র অপারেটর চাঁদপুরের কচুয়া উপজেলার পলাখান গ্রামে ইউসুফ পাটোয়ারীর ছেলে নাসির পাটোয়ারি ও প্রিন্টিং অপারেটর সিরাজগঞ্জের শাহাজাদপুর থানার জিগার বাড়িয়া গ্রামের সুলতান গাজীর ছেলে আনিসুর রহমান (৩০)। নিহতদের সঙ্গে থাকা ব্যাংকের এটিমএম কার্ড থেকে তাদের পরিচয় প্রাথমিক ভাবে সনাক্ত করা হয়। এই নিয়ে ট্যাম্পাকো দুর্ঘটনায় ৩৯টি মৃতদেহ উদ্ধার করা হলো। এর মধ্যে ৩২ জনের পরিচয় সনাক্ত হয়েছে। অজ্ঞাত হিসেবে মর্গে আছে ৭টি লাশ। এখনো বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. আক্তার“জ্জামান খবরের সত্যতা নিশ্চিত করেছেন।
উলে­খ্য, গত ১০ সেপ্টে¤^র সকালে টঙ্গীর বিসিক শিল্প নগরীতে ট্যাম্পাকো ফয়েলস কারখানায় বিস্ফোরণের পর অগ্নিকান্ডের ঘটনায় কারখানার ৫তলা ভবন ভেঙ্গে পড়ে ধ্বংস্তুপে পরিণত হয়।
এদিকে ঘটনার ১৭দিন অতিবাহিত হলেও কারখানা ভবনের ধ্বংসস্তুপ সরিয়ে উদ্ধার কার্যক্রমে অংশ নেওয়া সেনাবাহিনীর সদস্য, ফায়ার সার্ভিস কর্মী, গাজীপুর সিটি কর্পোরেশন ও গাজীপুর জেলা প্রশাসন এখনও উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। উদ্ধার তৎপরতায় ভারী যন্ত্রপাতি ব্যবহার করে ধসে যাওয়া ভবনের ইট, রডসহ অন্যান্য সরঞ্জাম প্রতিনিয়তই অন্যত্র সরানো হচ্ছে।