Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

টোয়েন্টি২০-তেও লক্ষ্য হোয়াইটওয়াশ

নভেম্বর ১৪, ২০১৫
খেলাধুলা
No Comment

match-preview-GDটোয়েন্টি২০ ম্যাচ নিয়ে আরও পরীক্ষা-নিরীক্ষার টেবিলেই থাকছে বাংলাদেশ। বিশ্বকাপ সামনে রেখে এমনটাই চালিয়ে যেতে চাইছে টিম ম্যানেজমেন্ট। খুব বেশি প্রয়োজন না হলে রবিবারও প্রথম একাদশকেই রাখা হচ্ছে। তবে তা হবে শেষ মুহূর্তে। একেবারে টসের পর। যেহেতু হারলেও সিরিজ খোয়ানোর চাপ নেই। তবে টার্গেট টোয়েন্টি২০ সিরিজেও হোয়াইওয়াশ। প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে রবিবার এই ম্যাচ দিয়ে সিরিজ শেষ হচ্ছে। ম্যাচটি যথারীতি বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে।

পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারানোর পর জয়ের তাড়নায় বেশি বেশি অনুপ্রাণিত বাংলাদেশ। তারপর জিম্বাবুয়েকেও ওয়ানডে সিরিজে হোয়াইওয়াশ করেছে মাশরাফি বাহিনী। এখন বাকি শেষ ম্যাচ। আত্মবিশ্বাসের পারদ আকাশ ছুঁই ছুঁই করছে বাংলাদেশের। বলা যায় প্রথম টোয়েন্টি২০ ম্যাচে বাংলাদেশের ওই আত্মবিশ্বাসের কাছেই হেরেছে জিম্বাবুয়ে।
match-preview-Inner
প্রথম ম্যাচে জিতলেও ব্যাটিং নিয়ে হতাশা ছিল বাংলাদেশের। বিশেষ করে সংক্ষিপ্ত ভার্সনের ম্যাচে এমন ব্যাটিং দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশের কাছে আশা করা যায় না। বাংলাদেশের পক্ষে প্রথম ম্যাচে কোনো ব্যাটসম্যানই বড় স্কোর গড়তে পারেনি। তামিম সাব্বির-নাসির-মাহমুদুল্লাহ-লিটন-মাশরাফির টোটাল ব্যাটিংয়ে পার পেয়েছে বাংলাদেশ। ১৪ বল হাতে রেখেই ৪ উইকেটে ম্যাচ জিতলেও খুশি হতে পারেননি অধিনায়ক মাশরাফি। তিনি বলেছেন, ‘দ্বিতীয় ম্যাচে নতুন খেলোয়াড়দের আবারো পর্যবেক্ষণ করার সুযোগ রয়েছে। চাপের মধ্যে নতুন খেলোয়াড়রা কিভাবে নিজেদের সামলাতে পারে সেটারই শেষ সুযোগ রয়েছে এই ম্যাচে।’

খুব বেশি প্রয়োজন হলে দীর্ঘদিন পর একাদশে ফেরা এনামুলকে সরিয়ে ইনফর্ম ইমরুল কায়েসকে নেওয়া হতে পারে। কপাল খুলে যেতে পারে আরাফাত সানিরও। কিন্তু তার সবটাই নির্ভর করছে টসের পর। শনিবার ম্যাচের আগের দিন অফিসিয়াল কোনো অনুশীলন ছিল না দুই দলেরই।