Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

জুলাই ১৪, ২০১৬
খেলাধুলা
No Comment

England-v-Pakistanস্পোর্টস ডেস্ক:
স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নেমেছে পাকিস্তান। বহুল আলোচিত এই টেস্টটি শুরু হয়েছে আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল চারটায়, লর্ডসে।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন পাক অধিনায়ক মিসবাহ-উল-হক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ৮২ রান।

ইউনিস খান ৩২ ও মিসবা-উল-হক ২ রানে ক্রিজে আছেন। এ ছাড়া ওপেনার মোহাম্মদ হাফিজ ৪০ রানে সাজঘরে ফিরেছেন। আর ইংলিশ বোলারদের মধ্যে চার্লস ওয়াক্স দু’টি ও জ্যাক বল একটি উইকেট নিয়েছেন।

ম্যাচ ফ্রিক্সিংয়ের দায়ে প্রায় পাঁচ বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে থাকা পাক পেসার আমিরকে সেরা একাদশে রাখা হয়েছে। এই ম্যাচের মাধ্যমে জাতীয় দলের হয়ে সাদা পোশাকে নতুন করে শুরু করেছেন তিনি। ২০১০ সালে এই লর্ডসেই স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে নিষিদ্ধ হন আমির।

এ ছাড়া পাকিস্তানের এই স্কোয়াডে জায়গা পেয়েছেন ডোপ কেলেঙ্কারির কারণে তিন মাস নিষিদ্ধ হওয়া পাক স্পিনার ইয়াসির শাহ।

অন্যদিকে, পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে দলের অন্যতম সেরা পেসার জেমস অ্যান্ডারসনকে ছাড়ায় মাঠে নেমেছে অ্যালিস্টার কুকবাহিনী।

পাকিস্তান একাদশ:
মোহাম্মদ হাফিজ, শান মাসুদ, আজহার আলী, ইউনিস খান, মিসবাহ-উল-হক (অধিনায়ক), আসাদ শফিক, শরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, ইয়াসির শাহ ও রাহাত আলি।

ইংল্যান্ড একাদশ:
অ্যালিস্টার কুক (অধিনায়ক), অ্যালেক্স হেলস, জো রুট, জেমস ভিন্স, গ্যারে ব্যালেন্স, জনি বেইরস্ট (উইকেটরক্ষক), মঈন আলি, চার্লস ওয়াক্স, স্টুয়ার্ট ব্রড, স্টিভেন ফিন ও জ্যাক বল।