Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮

টঙ্গীতে শুরু হয়েছে জোড় ইজতেমা

নভেম্বর ২০, ২০১৫
জাতীয়, ধর্ম
No Comment

2015_11_20_Tongiনিজস্ব প্রতিবেদকঃ
আজ শুক্রবার বাদ ফজর বয়ানের মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হয়েছে পাঁচ দিনের জোড় ইজতেমা। প্রতিবছর বিশ্ব ইজতেমার শুরু হওয়ার ৪০ দিন আগে পাঁচ দিনের এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। ২৪ নভেম্বর দুপুরে মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ আয়োজন।

আয়োজকরা জানান, বিশ্ব ইজতেমাকে সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য প্রতিবছর টঙ্গীতে বিশ্ব ইজতেমা শুরুর ৪০ দিন আগে পাঁচ দিনের জোড় ইজতেমার আয়োজন করা করা হয়। প্রতিবারের ন্যায় এবারও দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। তিন দিনের প্রথম পর্ব ৮ জানুয়ারি এবং তিন দিনের দ্বিতীয় পর্ব ১৫ জানুয়ারি শুরু হবে।

বিশ্ব ইজতেমার প্রাক-প্রস্তুতিমূলক এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের প্রায় তিন লাখ মুসল্লির জন্য আয়োজন করা হয়েছে। কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্যে মেহনত সম্পর্কে এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের মুরুব্বিরা ছয় উসুলের মৌলিক বিষয়াদির ওপর বিস্তারিত বয়ান করবেন। বিভিন্ন মেয়াদের চিল্লাধারী মুসল্লিরা এ জোড় ইজতেমায় অংশ নেন এবং জোড় ইজতেমা শেষে বিভিন্ন অঞ্চলে তারা তাবলিগি কাজে ছড়িয়ে পড়েন।

ইতিমধ্যে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তা দানে নিয়োজিত রয়েছেন। পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও দায়িত্ব পালন করছেন।