Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

টঙ্গীতে মাদ্রাসার নামে কোটি টাকার জমি দখল

নভেম্বর ৯, ২০১৩
গাজীপুর সদর, দূনীতি
No Comment

টঙ্গী থেকে হাসান মামুন ঃ টঙ্গীতে একটি ধর্মীয় প্রতিষ্ঠান (মাদ্রাসা) প্রতিষ্ঠার নামে এক মাওলানা অভিনব কায়দায় কোটি টাকা মূল্যের জমি দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় বাসিন্দা মিসেস আমেনা জামান শনিবার টঙ্গী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে জানান, ১০ বছর পূর্বে তাদের নাবালক এক সন্তানের অকাল মৃত্যুতে তার স্মরণে টঙ্গীস্থ আউচপাড়া এলাকায় কোটি টাকা মূল্যের পৈত্রিক সম্পত্তির ৪ কাটা জমির ওপর নির্মাণাধীন দু’তলা বিল্ডিংয়ে মাদ্রাসা প্রতিষ্ঠা করার জন্য গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া থানার গহরডাঙ্গা গ্রামের মাওলানা রুহুল আমিনকে দানপত্র করে দেন। দানপত্রে ওই জমিতে অত্যাধুনিক বিল্ডিং নির্মাণ করে একটি মাদ্রাসা প্রতিষ্ঠার কথা থাকলেও জমির ওপর তাদেরই নির্মাণাধীন ভবনে ওই মাওলানা নামমাত্র একটি হেফজ খানার সাইনবোর্ড ঝুলিয়ে জমিটি দখল করে নেয়। দীর্ঘ ১০ বছরেও দানপত্রের শর্ত মতে মাদ্রাসা নির্মাণের কোন উদ্যোগ নেয়নি মাওলানা রুহুল আমিন। জমির মালিক মোঃ আনিসুজ্জামান অভিযোগ করে বলেন, হেফজ খানা চালুর নামে মাওলানা রুহুল আমিন ওই ভবনে বিভিন্ন রহস্যজনক কর্মকান্ড পরিচালনা করছেন বলে অভিযোগে জানানো হয়। মাদ্রাসা নির্মাণের কথা বললেই তিনি বিভিন্ন সন্ত্রাসী বাহিনী দিয়ে তাদেরকে বিভিন্ন হুমকি ধমকি দিচ্ছে বলে লিখিত অভিযোগে জমিদাতা পরিবারের সদস্যরা জানান।
সংবাদ সম্মেলনে জমি দাতা পরিবার লিখিত অভিযোগে জানান, স¤প্রতি ওই মাওলানা বিল্ডিয়ের দাতা পরিবারকে অবহেলা ও অবজ্ঞা করে দানকৃত ভূমি ও ভবনকে তার ক্রয়কৃত সম্পত্তি হিসেবে প্রচার করছে ও বিভিন্ন মিথ্যা অভিযোগ দিয়ে দাতা পরিবারকে ক্ষতিগ্রস্থ করতে ভাড়াটিয়া মাস্তান এনে ছাত্রত্বের ছদ্মাবরণ দিয়ে দানকৃত ভবনে জড়ো করে ভয়ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছে। মাদ্রাসা প্রতিষ্ঠার দাতা পরিবার ভন্ড মাওলানা রুহুল আমিনের এহেনও কর্মকান্ডের প্রতিবাদ জানিয়ে তাকে মাদ্রাসা থেকে উচ্ছেদের প্রশাসনিক হস্থক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে দাতা পরিবারের সদস্য আমেনা জামান, আনিসুজ্জামান, বিশিষ্ট সমাজসেবিকা বিনা আক্তার, রেহেনা আক্তার রানু, রাবেয়া আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।