Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

টঙ্গীতে বিশ্ব ইজতেমার প্রস্তুুতি সভায় শ্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী

জানুয়ারি, ৩, ২০১৫
গাজীপুর, জাতীয়
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট:
গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে আগামী ৯ জানুয়ারী থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা। মুসল্লিদের সুবিধার্থে ৯ থেকে ১১ জানুয়ারি এবং ১৬ থেকে ১৮ জানুয়ারি দুই পর্বে এবারও ইজতেমা অনুষ্ঠিত হবে। মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম এ মুসলিম গণজমায়েত সফলভাবে সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি নিয়েছে প্রশাসন। এ উপলক্ষ্যে আজ শনিবার সকালে শ্বরাষ্ট্র মন্ত্রনালয়ের আয়োজনে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী অঞ্চল চত্বরে বিশ্ব এজতেমার সার্বিক প্রস্তুতি ও পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ইজেমা সফল করার লক্ষ্যে ¯^রাষ্ট্রমন্ত্রণালয় এবং অন্যান্য বিভাগ তাদের প্রস্তুতি সম্পন্ন করেছে। আশা করছি গতবারের ন্যায় এবারও সফলভাবে ইজেতমা সম্পন্ন হবে। পরে বিএনপি ৫ জানুয়ারি ঢাকার মহাসমাবেশের অনুমতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচির নামে কেই জনসাধারণের ক্ষতির চেষ্টা করলে প্রশাসনেরও কিছু করার রয়েছে। তবে অনুমতির ব্যাপারটি পুলিশের উপর নির্ভর করছে।
ইজতেমায় সার্বিক প্রস্তুতি ও সরকার গৃহিত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করে ইজতেমার মুরুব্বি বদিউর রহমান বলেন, দিনের দাওয়াত মানুষের  নিকট পৌঁছে দেয়া ও মানুষকে আল্লাহর দিকে ডাকা বিশ্ব এজতেমা আয়োজনের মুল লক্ষ্যে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, সিনিয়র শ্বরাষ্ট্র সচিব ড. মোজাম্মেল হক, পুলিশের মহাপরিদর্শক শহীদুল হক, ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান। এসময় জেলা প্রশাসক মো. নূরুল ইসলাম, পুলিশ সুপার হারুন অর রশিদসহ পদস্থ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।