Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

ঝালকাঠির অপহৃত শিশু উদ্ধার আটক ২

এপ্রিল ২৫, ২০১৭
অপরাধ, অপহরণ, আইন- আদালত, ঝালকাঠি
No Comment


মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি সংবাদদাতাঃ ঝালকাঠিতে অপহরনের ৪৩ ঘন্টার মধ্যে ঈধহৃত এক শিশুকে উদ্ধার করেছে র‌্যাব-৮। একই সঙ্গে অভিযানে আটক হয়েছেন ২ অপহরনকারী।
অভিযোগ পাওয়ার পর তাৎক্ষনিক অভিযান শুরু করে ২৪ ঘন্টার মধ্যেই শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হন র‌্যাব সদস্যরা।
এ প্রসঙ্গে মঙ্গলবার (২৫ এপ্রিল) বেলা ১১ টায় বরিশাল নগরীর রুপাতলী র‌্যাব-৮ এর সদও দপ্তওে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর আদনান কবির জানান, গত ২৩ এপ্রিল সকাল ১০ টায় ঝালকাঠির কাঠালিয়া থানাধীন আমুয়া পূর্বপাড়া এলাকা থেকে মোঃ কামাল হোসেনের সাড়ে ৩ বছরের শিশু সন্তান আব্দুল্লাহ আল নাফি ঈধহৃত হয়।
পওে রোববার (২৩ এপ্রিল) রাত ১১ টার দিকে অপহরনকারীরা নাফির বাবার কাছে দুটি পৃথক মোবাইল নম্বার থেকে ফোন কওে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।
পরের দিন সোমবার (২৪ এপ্রিল) নাফির মা এনি বেগম বাদী হয়ে ঝালকাঠি জেলার কাঠালিয়া থানায় একটি অপহরন মামলা দায়ের করেন এবং র‌্যাব-৮ এর অধিনায়ক বরাবর একটি আবেদনপত্র দেন।
এর পর র‌্যাব-৮ এর সিপিএসসি’র ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মোঃ হাসান আলীর নেতৃত্বে বরিশাল থেকে শিশুটিকে উদ্ধাওে অভিযান শুরু করে।
মঙ্গলবার গোপন তথ্যেও ভিত্তিতে বরগুনা জেলার বেতাগী থানাধীন বামনার বদনীখালী খেয়াঘাট থেকে অপহরনকারী ২ জনকে আটক কওে শিশুটিকে উদ্ধার করেন র‌্যাব-৮ এর সদস্যরা।
আটককৃতরা হলেন, বরগুনার জেলার বামনা উপজেলার মোঃ শুক্কুর হাওলাদারের ছেলে মোঃ সুজন হাওলাদার (২৭) ও আমতলী এলাকার শাহ আলম হাওলাদারের ছেলে মোঃ জুয়েল হাওলাদার (২৭)।
র‌্যাবের উপ অধিনায়ক মেজর আদনান কবির জানান, আটককৃতরা শিশুটিকে অপহরনের সকল তথ্য দিয়েছে , তারা মূলত টাকার জন্যই এ ঘটনা ঘটিয়েছে। তবে পূর্ব কোন শত্রæতা রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হবে।
অপহৃত শিশুর বাবা মোঃ কামাল হোসেন ও মা কানিজ ফাতেমা এনি র‌্যাবের এ অভিযানে শিশুটিকে ফিওে পাওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি দোষীদেও দৃষ্টান্তমূলক শাশিÍর দাবি জানান।