Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

ঝালকাঠিতে ৫ নৌ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগে মামলা

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠিতে ৫ নৌ পুলিশ সদস্যের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগে ঝালকাঠি আদালতে ২০ নভেম্বর ২০১৭ মামলা দায়ের করেছেন জেলে মন্নাফ খান। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ২৯ নভেম্বর আদেশের দিন ধার্য করেছেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, বরিশালের বাখেরগঞ্জের নিয়ামতি নৌ পুলিশ ফাঁরির ইনচার্জ এস.আই আতিকুর রহমানসহ বিবাদীরা জেলেদের কাছ থেকে সপ্তাহে ১ হাজার টাকা করে চাঁদা নিয়ে আসছিল। কোনো জেলে এ টাকা দিতে ব্যার্থ হলে তার জাল-নৌকা আটক রাখতো পুলিশ। পরে ৫ হাজার টাকা উৎকোচ দিলে জাল ও নৌকা ফেরৎপেত । পরবর্তীতে পুলিশ দেড় হাজার টাকা চাঁদার দাবি করলে জেলেরা তা দিতে অপারগতা প্রকাশ করে। এতে ক্ষিপ্ত হয়ে ১৫ নভেম্বর জেলে নুরুজামানকে মারধর, আটক ও তাদের ২ মন মাছ ছিনিয়ে নেওয়ার ঘটনাকে কেন্দ্র করে রাজাপুরের ৫২ জেলের বিরুদ্ধে সরকারি কাজের বাধার অজুহাতে মিথ্যা মামলা দায়ের করেন নিয়ামতি ফাঁরির পুলিশ।

এর পরিপ্রেক্ষিতে জেলেরা নেয়ামতি নৌ পুলিশ ফাঁরির ইনচার্জ এস.আই আতিকুর রহমান, এ এস আই মোঃ আফজাল হোসেন, নায়েক মোঃ রিয়াজুল হক, কনেষ্টবল আলতাফ হোসেন, আনোয়ার হোসেন ও আলহাফ হোসেন এর বিরুদ্ধে মামলা করেন।