Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

ঝালকাঠিতে দুপ্রকের উদ্যোগে শিক্ষার্থী সমাবেশ ও মানববন্ধন

মার্চ ২৭, ২০১৭
অপরাধ, ঝালকাঠি, দূনীতি, মানববন্ধন
No Comment


মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি সংবাদদাতা : ‘দুর্নীতি হলে শেষ-নিজে বাঁচবো, বাঁচবে দেশ’ শ্লোগানকে সামনে রেখে ঝালকাঠিতে সোমবার (২৭ মার্চ) শিক্ষার্থী সমাবেশ, দুর্নীতিবিরোধী শপথ পাঠ, মানববন্ধন, পদযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) ‘দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ ২০১৭’ উপলক্ষে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এ কর্মসূচির আয়োজন করে।

ডিসি অফিসের সামনে সকালে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজেকে দুর্নীতি থেকে দূরে রাখাসহ দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শপথ নেয়। বিশিষ্টজনরাও শপথ গ্রহণ করেন। এরপর শহরে পদযাত্রা বের করা হয়। প্রধান সড়কগুলো প্রদক্ষিণের পর একই স্থানে গিয়ে পদযাত্রা শেষ হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরী শপথ পাঠ করান, পদযাত্রায় নেতৃত্ব দেন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ হেমায়েত হোসেন সভাপতিত্ব করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মানিকহার রহমান, জেলা দুপ্রকের সহ-সভাপতি সূজিত কান্তি বসু, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম তালুকদার, সদস্য মাওলানা আবদুল খালেক নোমানী, টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) সহ-সভাপতি ও জেলা দুপ্রকের সদস্য হেমায়েত উদ্দিন হিমু, যুব প্রতিনিধি কনা আক্তার প্রমুখ বক্তৃতা করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জাকির হোসেন, এনডিসি বুলবুল আহমেদ, সহকারী কমিশনার মোঃ রওশান আলী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন, জেলা দুপ্রকের সদস্য শহীদ ইমাম, শামসুল আলম বেলাল ও আবুবকর খান বাচ্চু; টিআইবির এসিস্ট্যান্ট ম্যানেজার (অর্থ ও প্রশাসন) কমলেন্দু গুহ, মিডিয়াকর্মী, শিক্ষক ও ছাত্রছাত্রীরা কর্মসূচিতে অংশ নেন।