Pages

Categories

Search

আজ- সোমবার ১২ নভেম্বর ২০১৮

জয়পুরহাট শহরে নিপা ভাইরাসে আক্রান্ত হয়েশিশুর মৃত্যু, একজন হাসপাতালে

জানুয়ারি, ২০, ২০১২
রাজশাহী
No Comment

জয়পুরহাট : জয়পুরহাট শহরে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে অনিক (৭) নামে এক স্কুলছাত্রে মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি হয়েছে এ ভাইরাসে আক্রান্ত একই শ্রেণীর ছাত্রী মরিয়ম (৭)।

অনিক জয়পুরহাট শহরের নতুনহাট সরদারপাড়ার বাসিন্দা আলম ম-লের ছেলে। সে শহরের আলহেরা একাডেমীর ১ম শ্রেণীর ছাত্র ছিল। হাসপাতালে ভর্তি হওয়া মরিয়ম শহরের কালেক্টরেট স্কুলের প্রথম শ্রেণীর ছাত্রী। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চারপাঁচদিন আগে তাদের নিজের বাড়ির খেজুর গাছের রস খাওয়ার পর থেকে অনিক অসুস্থ হয়ে পড়ে। তাকে প্রথমে শহরের রওশন ক্লিনিকের ডা. জুয়েলের কাছে চিকিৎসা করানো হয়। কিন্তু অবস্থার অবনতি ঘটতে থাকলে বৃহস্পতিবার জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থা আরও অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ  হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোর ৪টায় মারা যায় অনিক।

মরিয়মের বাবা একই এলাকার জাহাঙ্গীর আলম জানান, রস খাওয়ার পর থেকে অসুস্থ হয়ে পড়লে তাকে শুক্রবার জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থারও অবনতি হওয়ায় তাকে শুক্রবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মরিয়মের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই শিশুর হাসপাতালে ভর্তির বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট আধুনিক হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সাইদুর রহমান।