Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

জোহরা তাজউদ্দিন হাসপাতালের আইসিইউতে

ডিসেম্বর ১৯, ২০১৩
জাতীয়, রাজনীতি
No Comment

Zohra_Tajuddin_2[1]
মোস্তাফিজুর রহমান টিটু
ঃ মুক্তিযুদ্ধের সংগঠক, শ্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দিন আহমদের সহধর্মিণী ও আওয়ামীলীগের দুর্দিনের কান্ডারী, প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জোহরা তাজউদ্দিন দিল্লির একটি হাসপাতালে চিকিৎসা দিয়ে ঢাকায় আনা হয়েছে। শারিরীক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে বর্তমানে ঢাকার ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) রাখা হয়েছে। পরিবারের পক্ষ থেকে তাঁর জন্য দেশবাসীর দোয়া চাওয়া হয়েছে।

পারিবারিক সূত্র জানায়, গত নবেম্ভরে জোহরা তাজউদ্দিন বাসায় পড়ে গেলে  কোমরের হাড় ভেঙ্গে গিয়ে গুরুতর আহত হন। তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। তার অবস্থা খারাপ হলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে দিল্লির একটি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে একটি অস্ত্রোপ্রচার করা হলে তার অবস্থার কিছুটা উন্নতি হয়। পরে সেখান থেকে গত ১৭ ডিসেম্ভর (মঙ্গলবার) তাকে ঢাকায় নিয়ে এনে পুনরায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার তার শারিরীক অবস্থার অবনতি হয়। মায়ের অসুস্থ্যতার খবর পেয়ে তার মেয়ে সিমিন হোসেন রিমি এমপি কাপাসিয়ায় নির্বাচনী প্রচার কার্যক্রম ফেলে জরুরীভাবে ঢাকায় ফিরে আসেন। বিকালে তাঁর শ্বাসকষ্ট হলে তাঁকে ভেন্টিলেশন দিয়ে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। তাঁর সুস্থ্যতা কামনার জন্য তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর দোয়া কামনা করা হয়েছে।

তিনি সাবেক শ্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ও গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য প্রার্থী সিমিন হোসেন রিমি এমপি’র মাতা। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর যখন আওয়ামীলীগের চরম দুর্দিন চলছিল তখন তিনি আওয়ামীলীগের আহবায়ক হিসাবে দলের হাল ধরে আওয়ামীলীগকে সংগঠিত ও ঐক্যবদ্ধ করেছিলেন।