Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

জাহাঙ্গীরের প্রতিশ্রুতি হাস্যকর — হাসান সরকার

জুন ২০, ২০১৮
গাজীপুর মহানগর, নির্বাচন
No Comment

গাজীপুর সিটি নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় ঐক্যজোট মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরির ৩০ নম্বর ওয়ার্ডের বাঙ্গালগাছ বাজার, নীলের পাড়া, কানাইয়া বাজার, বালুচাকুলি এলাকায় পথসভা ও গণসংযোগ করেন। পথসভায় বক্তৃতাকালে হাসান উদ্দিন সরকার বলেন, আওয়ামীলীগের মেয়রপ্রার্থী নির্বাচনী বৈতরণী পার হতে নির্বিচারে মিথ্যা কথা বলছেন। আহসান উল্লাহ মাস্টার হত্যাকান্ড নিয়ে তার মিথ্যাচার গাজীপুরের জনগণ কখনো বিশ^াস করবে না। এটি একটি সেটেল্ট বিষয়। গাজীপুরবাসী ভাল করেই জানেন আহসান উল্লাহ মাস্টারকে কারা হত্যা করেছে। জাহাঙ্গীর এখন ভোটের লোভে যা ইচ্ছা তাই বলছেন।
হাসান সরকার আরো বলেন, আওয়ামীলীগের মেয়রপ্রার্থী মিথ্যা প্রতিশ্রæতি দিয়ে জনগণের সাথে প্রতারণা করছেন। চীন ও জাপানের সহযোগিতায় গাজীপুর নগরি নিয়ে তিনি একটি মাস্টার প্ল্যান করেছেন এমন হাস্যকর প্রতিশ্রæতি দিচ্ছেন। তিনি নির্বাচিত জনপ্রতিনিধি না হয়েও কিভাবে, কোন প্রক্রিয়ায় এবং কোন্ কোন্ নগরবিদের সহযোগিতায় এমন মাস্টার প্ল্যান করলেন তাকে (জাহাঙ্গীরকে) এই প্রশ্ন করার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি অনুরোধ জানান হাসান সরকার। হাসান সরকার হাস্যরস করে বলেন, তিনি যে ‘গ্রীন সিটি, ক্লিন সিটি’র এই মাস্টার প্ল্যান করলেন তাহলে রাজউকের ডিটেইলস্ এরিয়া প্ল্যানের (ড্যাপের) কী হবে ? কালীগঞ্জের সন্তান জাহাঙ্গীর আলম গাজীপুর নগরির অনেক এলাকাই তো এখনো চিনেন না, তাহলে এই নগরি নিয়ে মাস্টার প্ল্যান করলেন কিভাবে ?
পথসভায় গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল বলেন, আজকাল লেখা-পড়া না করেও নামের আগে অনেক লকব (পদবী) ব্যবহার করা যায়। নিজে পরীক্ষা দিয়ে সনদ লাভ করা, আর অন্যের দ্বারা পরীক্ষা দিয়ে সনদ লাভ করা সমান যোগ্যতা হতে পারে না।
বিএনপির কেন্দ্রীয় নেতা ও ধানের শীষের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী ডা. মাজহারুল আলম বলেন, সিটি করপোরেশনের টেক্্র্রকে যদি চাঁদাবাজির বৈধ হাতিয়ার মনে করেন এবং নিজে কত ভাগ খাবেন, কত ভাগ ওপর মহলে দিবেন এবং কত ভাগ সিটি করপোরেশনে খরচ করবেন কেউ কেউ এখনই এই হিসাব কষতে শুরু করেছেন বলে শুনা যাচ্ছে। যদি এমনই হয় তাহলে সিটি করপোরেশন হবে জনগণ নিষ্পেষিত হওয়ার আরেকটি হাতিয়ার। তিনি বলেন, চাঁদাবাজি, টেন্ডারবাজি ও ঝুট ব্যবসায় যাদের উত্থান তাদের দ্বারা এর চেয়ে বেশি কিছু আশা করা যায় না। তারা নিজেদের কল্যাণ ছাড়া জনগণের কোন কল্যাণ কামনা করে না। তারা সব জায়গায় ভাগ বসাতে চাবে। তারা জনগণের রক্ত চোষে খাবে। আর যারা জনগণের কল্যাণের জন্য রাজনীতি করেন তাদের দ্বারা জনগণের অমঙ্গল করা সম্ভব নয়।
এসব পথসভায় আরো বক্তব্য দেন, গাজীপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা বিএনপির সহসভাপতি আফজাল হোসেন কায়সার, জেলা বিএনপির সহসভাপতি আহমেদ আলী রুশদী, জেলা মুক্তিযোদ্ধাদলের সভাপতি আব্দুস সামাদ মোল্লা, কাপাসিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, জেলা হেফাজতে ইসলামীর যুগ্ন সম্পাদক মুফতি নাছির উদ্দিন, আশরাফ হোসেন টুলু, মনিরুজ্জামান লাবলু, ৩০ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি অ্যাডভোকেট মিলন উদ্দিন ভূইয়া, আসাদুজ্জামান সোহেল, কবির মন্ডল, নূর মুহাম্মদ প্রমুখ।
কানাইয়ার পথসভায় হাসান সরকার পাশের চিটার খালের প্রতি ইঙ্গিত করে বলেন, এখানে প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে এনে এই খাল খনন করেছিলাম। এই স্মৃতি কখনো মূছা যাবে না। এই খালের বদৌলতে এই এলাকার শত শত একর আবাদি জমিতে আজও ধান চাষ হচ্ছে। কাজেই এই এলাকার মানুষ ধানের শীষকে কখনো ভুলতে পারবে না।
গাজীপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা বিএনপির সহসভাপতি আফজাল হোসেন কায়সার বলেন, আজকাল মুরব্বীদের সম্মান দেওয়া উঠে গেছে। মুরব্বীদের ইজ্জত না দেওয়ায় সামাজিক অবক্ষয় শুরু হয়েছে।
গণসংযোগ শেষে হাসান সরকার বিকেল ৩টায় বঙ্গতাজ অডিটোরিয়ামে সিইসি ও ইসিদের সভায় যোগদেন। এসময় তিনি আওয়ামীলীগের মেয়রপ্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিস্তর অভিযোগ তুলে ধরেন।
ধানের শীষের প্রচারণায় বেবী নাজনিন ঃ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের পক্ষে নির্বাচনী প্রচারণায় নেমেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনিন, শায়লা, শিবা শানু, মোস্তাফিজুর রহমান প্রমুখ শিল্পীরা। তারা গতকাল নগরীর হায়দরাবাদ, করমতলা, মাঝুখান, মিরের বাজারসহ পূবাইল অঞ্চলের বিভিন্ন এলাকায় জেলা বিএনপির সভাপতি ও ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক সাবেক এমপি ফজলুল হক মিলনের নেতৃত্বে গণসংযোগ করেন। তাদেরকে সহযোগিতা করেন পূবাইল অঞ্চলের প্রচারণার দায়িত্বপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু। বিজ্ঞপ্তি