Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

জামিনে কারামুক্ত এমপি বদি

cox-bazar_98484
গাজীপুর দর্পণ রিপোর্ট : কক্সবাজার-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদি জামিনে মুক্তি পেয়েছেন। রোববার রাতে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে জামিনে মুক্তি পান।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ জেলার নাশির আহমেদ জানান, আব্দুর রহমান বদি জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছার পর যাচাই বাছাই শেষে রাত পৌঁণে ৯টার দিকে তাকে মুক্তি দেয়া হয়।
এর আগে রোববার জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদনের ওপর ‘নো-অর্ডার’ দেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। দুদকের পক্ষে আইনজীবী খুরশিদ আলম খান এবং এমপি বদির পক্ষে আইনজীবী আবদুল মতিন খসরু শুনানি করেন।
গত বুধবার (১৬ নভেম্বর) হাইকোর্ট এমপি বদিকে এ মামলায় ছয় মাসের অন্তর্র্বতীকালীন জামিন দেওয়া হয়।
সম্পদের তথ্য গোপনের অভিযোগে গত ২ নভেম্বর বদিকে তিন বছরের কারাদন্ড দেননি। দন্ড হয়েছে মূলত দুদকে দাখিল করা তথ্যে সম্পদের হিসাব গোপনের দায়ে।

দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো. আব্দুস সোবহান ২০১৪ সালের ২১ আগস্ট ঢাকার রমনা থানায় এমপি বদির বিরুদ্ধে এ মামলা করেন।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে এমপি বদির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১৪ সালের ২১ আগস্ট অভিযোগপত্র দেয় । এতে বলা হয়, সার্বিক তদন্তে আবদুর রহমান বদি তার জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন। এছাড়া ২০০৮ ও ২০১৩ সালে নির্বাচন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণী পর্যালোচনায় দেখা গেছে, তার সম্পদের পরিমাণ ৩৫১ গুণ বৃদ্ধি পেয়েছে।