Pages

Categories

Search

আজ- রবিবার ২৪ মার্চ ২০১৯

জান দিবো তো ভোট চুরি করতে দেব না ——– মাওনায় ঐক্যফ্রন্টের জনসভায় আ স ম আব্দুর রব

 

bty

বশির আহমেদ কাজল, শ্রীপুর: জাসদ সভাপতি ও ঐক্যফ্রন্টের নেতা আসম আবদুর রব ভোটের দিন কেন্দ্র পাহাড়া দেয়ার কথা বলে নেতা-কর্মীদের বলেন, জান দিবো, তো ভোট দেব না। জাল ভোট যাতে না দিতে পারে, জোর করে ব্যালটে যাতে সীল মারতে দিতে পারে। খেয়াল রাখতে হবে যার যা আছে তা নিয়ে কেন্দ্র পাহাড়া দিতে হবে। আমারদের কাছে গোলাবারুদ নাই, অস্ত্র নাই। এবার যদি ভোট দিতে না দেয়, ভোটের রেজাল্ট যদি কারচুপি করার চেষ্টা করেন তাহলে ভোটের অধিকারের জন্য যুদ্ধ করবো। ভোটের দিন বিকেল চারটায় ভোট সারার আগে কেন্দ্র থেকে কেন্দ্র ঘেরাও করে রাখবেন, কেউ কেন্দ্র ছেড়ে যাবেন না। রেজাল্ট শীট না নিয়ে প্রিসাইডিং পোলিং অফিসারকে যেতে দিবেন না।

তিনি শনিবার সন্ধ্যায় গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তায় গাজীপুর-৩ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী ইকবাল সিদ্দিকীর নির্বাচনী পথসভার বক্তব্যে এসব কথা বলেন।

পুলিশ বাহিনীর প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমরা পুলিশ বাহিনী ও প্রশাসনকে আমরা এদেশের মানুষ আপনারাও এদেশের মানুষ। আমাদের ভাই বন্ধুর ছেলে। আজকের পরে একটা কর্মীর গায়েও হাত দেবেন না, একজন কর্মীকেও গ্রেফতার করবেন না। মামলা হামলা বন্ধ করেন, জেল জুলুম হুলিয়া বন্ধ করেন। এ লড়াই ধানের শীষের লড়াই, এ লড়াই ঐক্যফন্টের লড়াই। জনতার ¯্রােত দেখে যাওয়া আহŸানও জানান তিনি।

পথসভায় কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদিদকী বলেন, এবার ভারত থেকে ট্যাংক আসলেও এবার ভোট নিতে পারবে না। পুলিশ বাহিনী সরকারী নির্দেশে সাধারণ মানুষসহ বিএনপি’র নেতা কর্মীদের বাড়িতে তল্লাশি চালাচ্ছে। আমরা ঐক্যফ্রন্ট গঠন করেছি। আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা এনেছি। এবার ড. কামাল হোসেন নেতৃত্বে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করবো। দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা খালেদা জিয়াকে জেল খানা থেকে বের করে আনবো। বিজয়ের হাঁসি হেসে খালেদা জিয়া জেল থেকে মুক্ত করার লক্ষ্যে নির্বাচনে ইকবাল সিদ্দিকীর পক্ষে ধানের শীষ প্রতীকে ভোট চান তিনি। এছাড়াও, পথসভায় নেতাকর্মীরা শ্রীপুর উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা এসএম রুহুল আমীন, হুমায়ুন কবির সরকার ও আব্দুল মোতালেবকে গ্রেপ্তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

পথসভায় উপজেলা বিএনপি’র সভাপতি শাহজাহান ফকিরের সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক মোসলেহ উদ্দিন মৃধা ও শ্রীপুর পৌর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এসএম আবুল কালাম আজাদের পরিচালনায় বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. জাফরুল্ল্যাহ চৌধুরী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান। এছাড়াও ড্যাবের মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন উপস্থিত ছিলেন। এসময় গাজীপুর-৩ আসনে ঐক্যফন্টের ধানের শীষের প্রার্থী ইকবাল সিদ্দিকী, সাখাওয়াত হোসেন সবুজ, এড. কাজী খান, ডা: শফিকুল ইসলাম আকন্দ, শহিদুল্ল্যাহ শহিদ, ব্যারিষ্টার ফজলুল করিম মন্ডল জুয়েল, মর্জিনা আফসার, ক্বারী সিরাজুল ইসলাম, বিল্লাল হোসেন বেপারী, গোলনাহার, মাহমুদুল করিম মোনায়েম, মিনহাজ সরকার, আফাজ প্রধান, শাহজাহান মোড়ল, আবুল বাশার সরকার, খায়রুল কবির খোকন, শাহজাহান সজল, কায়সার মৃধা খোকন বক্তব্য দেন।