Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

জন্মনিয়ন্ত্রণ ও পরিকল্পিত পরিবার গঠনে গাজীপুরে মেলা

মঞ্জুর হোসেন মিলন : জন্মনিয়ন্ত্রণ, প্রজনন স্বাস্থ্য সেবা, অনাকাঙ্খিত গর্ভ প্রতিরোধে জন্মনিরোধক পদ্ধতি সর্ম্পকে সচেতনতা বৃদ্ধি ও পরিকল্পিত পরিবার গঠনে গাজীপুরে দু‘ দিন ব্যাপী মেলা শুরু হয়েছে। ২৮মার্চ বুধবার সকালে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে পরিবার পরিকল্পনা মেলার উদ্ধোধণ করেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।

‘পরিকল্পিত পরিবারে গড়বো দেশ- উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ’ শ্লোগান নিয়ে পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সেবার পরিধি বৃদ্ধির জন্য গাজীপুরে প্রথম বারের মতো দুইদিন ব্যাপী মেলা গতকাল২৮ মার্চ এ মেলার শুরু হয়। গাজীপুর জেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও জেলা প্রশাসনের উদ্যোগে মেলায় নব দস্পত্তি, এক সন্তান ও দুই সন্তানের দম্পতি সহ সক্ষম দস্পতিদের জন্মনিয়ন্ত্রণে আগ্রহী করে তুলতে সরকারি – বেসরকারি স্বাস্থ্য কেন্দ্রে পরিকল্পিত পরিবার গঠনে পরামর্শ নেয়ার আহবান জানান।
গাজীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক লাজু শামসাদ হক এর সভাপতিত্বে সেবা ও পরামর্শ বিষয়ক উদ্বোধনী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডা: তাজরিন ওয়ারিশ, ফৌজিয়া আসমত ও ডা: জামাল হোসেন। ২৯মার্চ মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এমপি জাহিদ আহসান রাসেল।