Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২২ নভেম্বর ২০১৮

চিরিরবন্দরে দুগ্ধ খামারী ও ভেড়া পালনকারিদের মাঝে সনদ ও অনুদান বিতরণ

অগাষ্ট ১১, ২০১৭
দিনাজপুর
No Comment

প্লাবন গুপ্ত শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের উদ্যোগে শুক্রবার উপজেলার দুগ্ধ খামারী ও ভেড়া পালনকারিদের মাঝে প্রশিক্ষণভাতা, সনদ ও অনুদান বিতরণ করা হয়েছে।
উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত সমাজ ভিত্তিক ও বানিজ্যিক খামারে দেশি ভেড়ার উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের অর্থায়নে দুগ্ধ খামারীদের মাঝে অনুদান এবং ভেড়া পালনকারিদের মাঝে প্রশিক্ষণভাতা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর বিভাগীয় প্রাণি সম্পদ দপ্তরের উপ-পরিচালক ডা. মো. মাহাবুবুর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাণি সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. আইনুল হক, বিশেষ অতিথি হিসেবে সাভারের ব্রীড আপগ্রেডেশন থ্রু প্রজেনী টেস্ট প্রকল্পের প্রকল্প পরিচালক কৃষিবিদ মো. হাবিবুর রহমান এবং সমাজ ভিত্তিক ও বানিজ্যিক খামারে দেশি ভেড়ার উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্পের প্রকল্প পরিচালক আলহাজ্ব মো. আয়ুবর রহমান শাহ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. আবু ছাঈদ, স্বর্ণপদক খামারী আলহাজ্ব মো. মহিউদ্দিন সরকার, আলহাজ্ব মো. মোজাম্মেল হক বকুস, আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম, মো. শাহিন হোসেন প্রমূখ।
শেষে ২৫জন দুগ্ধ খামারী ও ২০জন ভেড়া পালনকারিকে প্রশিক্ষণভাতা, সনদ ও অনুদান প্রদান করা হয়। এ সময় উপজেলার ভিয়াইল ইউনিয়নের একজন স্বেচ্ছাসেবী পল্লী প্রাণি চিকিৎসককে একটি স্মার্ট মোবাইল ফোন, একটি চিকিৎসা বাক্স ও একটি কীট ফ্রিজ প্রদান করা হয়।