Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

চিরিরবন্দরে টিকিট আছে গাড়ি নাই” যাত্রীদের সীমাহীন ভোগান্তি

সেপ্টেম্বর ১৭, ২০১৬
অনিয়ম, জনদুর্ভোগ, দিনাজপুর
No Comment
Exif_JPEG_420

Exif_JPEG_420

মোহাম্মাদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর চিরিরবন্দর রাণীরবন্দরে ঢাকা-দিনাজপুর গামী জ্যোতি ট্রাভেলস্ গাড়ির টিকিট আছে গাড়ি নাই। এতে ঈদ শেষে কর্মস্থলে ফিরতে চরম ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা।

জানা গেছে, গতকাল শুক্রবার রাত ৯ টা ৩০ মিনিটে রানীরবন্দর থেকে ঢাকা গামীগাড়ি জ্যোতি ট্রাভেলস্ যা ঈদের সাত দিন আগে থেকেই টিকিটি ক্রয় করছেন যাত্রীরা । তবে শুক্রবার রাত ১১ টা বাজলেও গাড়ির দেখা মেলেনি । এক পর্যায়ে কাউন্টার কৃর্তপক্ষ মো: মজিবর রহমান যাত্রীদের জানিয়ে দেয় গাড়ি নেই আসবেনা। এতে যাত্রীদের মাঝে চরম দূভোগের সৃষ্টি হয় উত্তেজিত যাএীরা কাউন্টার কৃর্তপক্ষের সাথে বিশৃঙ্খলা সৃষ্টি করে কাউন্টার ভাংচুর করে ।

ঢাকা-গামী যাত্রী মো: মোক্তাজুল হক , আরিফ, রাহেনা , জাকির ,রিয়াজুল এর সাথে কথা হলে তারা জানায় আমারা দু চার দিন আগেই জ্যোতি গাড়ির টিকিটি ক্রয় করছি আমাদের কালকে সবার অফিস আছে । কালকে অফিস করতে না পারলে চাকরি নাও থাকতে পারে। ৯ টা ৩০ মিনিটে গাড়ি আসার কথা থাকলেও রাত ১১ টার সময় তারা বলছে গাড়ি নেই আসবেনা । গাড়ির ৩৬ টি টিকিট বিক্রি করছেন তারা আমরা এক একটি টিকিট ১ হাজার ও ৯শত টাকা করে নিয়েছি।

প্রাইভেট বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র মো: সায়েম ইসলাম জানান, আমার কালকে গুরত্ব পূর্ন ক্লাস আছে ঈদ শেষে গাড়ির ব্যাপক চাহিদা থাকে নির্ধারিত গাড়ি না পেলে ঢাকা যাওয়ার কোন বিকল্প উপায় নেই।

এছাড়া রানীরবন্দর এক দোকান মালিকের সাথে বললে তিনি জানান, মজিবর রহমান কিছুদিন পর পর গাড়ি এজেন্ট পরিবর্তন করে। এ আগেও অনেক বার ঢাকা যাওয়া নিয়ে যাত্রীদের চরম ভোগান্তির সৃষ্টি করেছিলো।

কাউন্টার মালিক মো: মজিবর রহমানের সাথে কথা হলে তিনি জানান, কিছু দিন আগেই আমি জ্যোতি ট্রাভেলস্ গাড়ির এজেন্ট নিয়েছি ঈদ উপলক্ষ্যে অনেক অগ্রীম টিকিট বিক্রি করছি । কিন্তু মটর শ্রমিকের সাথে আমার দন্ড থাকায় জ্যোতি ট্রাভেলস্ গাড়ির মালিকের সাথে কথা বলে তারা শুক্রবার রাত ৯ টা ৩০ মিনিটের গাড়িটি তারা আটকিয়ে দেয় । এখন আমার কিছু করার নাই ।

উত্তেজিত যাত্রীদের সামাল দিতে দশমাইল হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে আসে পরিস্থিতি নিয়এয়নে আনে। হাইওয়ে পুলিশ অফিসার মো: মইনুল ইসলাম জানান, গাড়ি নিয়ে যাত্রী ভোগান্তি মজিবর রহমান এর আগেও করেছেন । আমরা এখন যাত্রীদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করছি এবং শ্রমিক নেতার সাথে কথা বলে যাত্রীদের আজ রাতেই ঢাকা পাঠানোর ব্যবস্থা করে দেবো । এছাড়া মজিবর রহমানের যাত্রী ভোগান্তি নিয়ে একাধিক অভিযোগ রয়েছে বিষয়টি তদন্ত সাক্ষেপে তার বির“দ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মটর শ্রমিক নেতা জাহাঙ্গীর আলমের সাথে কথা বললে তিনি জানান, সাংগাঠনিক কারনে গাড়ি আটকানো হয়েছে তবে জ্যোতি গাড়ির মালিকের সাথে বলে আমাদের শ্রমিক অফিসের সামনে থেকে যাত্রীদের আজ রাতেই ঢাকা পাঠিয়ে দেওয়া হবে।