Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

চিরিরবন্দরে অবাধে বিক্রি হচ্ছে যৌন উত্তেজক

25-4[1]

মোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার প্রায় প্রতিটি হাট বাজারে মুদি, বেকারী বিশেষ করে রানীরবন্দর বাজার দোকান গুলো ও ঔষধের দোকানে মানব দেহের জন্য ক্ষতিকারক অবৈধ যৌন উত্তেজক জিনসিন প­াস নামক সিরাপ অবাধে বিক্রি হচ্ছে।

অনুসন্ধানে জানা যায়, যৌন উত্তেজক সিরাপটি দৈহিক মিলনে স্থায়িত্ব বৃদ্ধি করলেও পরবর্তীতে শরীরের ¯^াভাবিক যৌন ক্ষমতা হ্রাস করে থাকে। অপর দিকে এই সিরাপটির নেই কোনো ঔষধ অধিদপ্তরের লাইসেন্স ও বৈধতা, তার পরও এই ক্ষতিকারক সিরাপটি অবাধে ¯^ল্পমূল্যে সংগ্রহ, প্রস্তুতকরণ, সংরক্ষণ ও সরবরাহ করা হচ্ছে।

অনুসন্ধানে আরও জানা যায়, উঠতি বয়সী তরুণ ও যুবকরা তাদের বিকৃত মানসিকতার আনন্দ উপভোগ করার জন্য মাত্র ৩০-৪০টাকার বিনিময়ে সেবন করে থাকে।

কয়েকজন চিকিৎসকের সাথে কথা বলে জানা যায়, এই সিরাপটি অধিক পরিমাণে সেবনের ফলে স্মৃতিশক্তি, যৌন ক্ষমতা ও দৃষ্টিশক্তি হ্রাসসহ শরীরের নানাবিধ রোগের দেখা দেয়। এতে করে একদিকে যেমন যুব সমাজ ধ্বংসের দ্বারপ্রান্তে দাঁড়িয়েছে অপরদিকে এই অবৈধ ঔষধ প্রস্তুতকারীর মালিকরা কালো টাকার পাহাড় গড়ে তুলেছে।

তাই সচেতন অভিভাবক ও জনসাধারণ ঐ অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদেরকে আইনের আওতায় আনার জন্য চিরিরবন্দর উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ সকলের সু-দৃষ্টি কামনা করছে।