Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

গোবিন্দগঞ্জে ৪ ঘন্টা রেলপথ অবরোধ

অক্টোবর ১, ২০১৬
অনিয়ম, গাইবান্ধা, প্রতিবাদ
No Comment

sugar_mil1

গোবিন্দগঞ্জ(গাইবান্ধা) থেকে শাহ আলম সরকার সাজু: উত্তরবঙ্গের একমাত্র ভারীশিল্প কারখানা মহিমাগঞ্জের রংপুর চিনিকলের সাহবগঞ্জের ইক্ষু খামারের জমি অবৈধভাবে দখল করে স্থাপিত সন্ত্রাসী আস্তানা উচ্ছেদে প্রশাসনের নিরব ভূমিকার প্রতিবাদে গত শনিবার মহিমাগঞ্জে রেল ষ্টেশনে সকাল ৭টা থেকে দুপুর ১২টা পযর্ন্ত রেলপথ অবরোধ কর্মসুচী পালিত হয়। চিনিকলের আখচাষী, শ্রমিক-কর্মচারী ইউনিয়ন এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ঐক্যবদ্ধভাবে এ অবরোধ কর্মসুচী পালন করে।
অবরোধ চলাকালে সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে সর্বস্তরের মানুষ উক্ত কর্মসুচীতে যোগ দেন। হরতাল চলাকালে সকাল সাতটা থেকে দুপুর ১২টা পযর্ন্ত বোনারপাড়া থেকে সান্তাহারগামী ৪৯২ নং ডাউন কলেজ ট্রেন ও পর্দ্দরাগ ট্রেন দুটি মহিমাগঞ্জ স্টেশনে পৌঁছুলে অবরোধ কারীরা লাইনের উপর শুয়ে পড়ে ট্রেন দুটি অবরোধ করে রাখে। এসময় বোনারপাড়া রেলওয়ে ও গোবিন্দগঞ্জ থানা পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখেন।
অবরোধ কর্মসূচীতে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান,মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুন্সী রেজওয়ানুর রহমান, রচিক ওয়ার্কাশ ইউনিয়নের সভাপতি আব্দুল মতিন , মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম প্রধান, রচিক ওয়ার্কাশ ইউনিয়নের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, যুগ্ন সম্পাদক খুরশিদ আলম পলাশ, প্রভাষক আবু তাহের ,শহরগছি আদর্শ ডিগ্রী কলেজের ইংরেজী প্রভাষক ও গাইবান্ধা জেলা কৃষকলীগ নেতা এম এ জাহেদ, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্র নেতা আতিকুর রহমান আতিক,
মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের অন্যতম নেতা খন্দকার হামিদুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য,বক্তারা বলেন, চলতি আখ রোপণ মৌসুম শুরু হলেও সন্ত্রাসীদের অব্যাহত হুমকির মুখে এখন পর্যন্ত চিনিকলের নিজ¯^ খামারে রোপণ কার্যক্রম শুরু করা যায়নি। এছাড়া খামারে স্থাপিত পুলিশ ক্যাম্পের পুলিশ সদস্যদের সামনেই বারবার সশস্ত্র সন্ত্রাসী হামলা করে ব্যপক ক্ষতিসাধন করলেও তাদের বরাবরের মতই নিশ্চুপ থাকা রহস্যজনক। বারবার আশ্বাস দিয়েও প্রশাসন সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমি উদ্ধারে কোনরূপ পদক্ষেপ গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করা হয়।