Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

গোবিন্দগঞ্জে খাদ্য গুদামে চাল ঘাটতির দায়ে ও সি এল এস ডি’র বিরুদ্ধে মামলা


শাহ আলম সরকার সাজু, গোবিন্দগঞ্জ ( গাইবান্ধা ) প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাংবাদিকদের হাত-পা ভেঙ্গে দেওয়ার হুমকী দাতা গোলাপবাগ খাদ্যগুদাম কর্মকর্তা আব্দুল্লাহ গুদামের ৪৩ মেঃ টনঃ চাল তছরুপের দায়ে গুদামে সিলগালা করেছে ।
জানা গেছে , গত ৪ মে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নিবার্হী অফিসার আব্দুল হান্নান গোলাপবাগ খাদ্যগুদামে হঠাৎ অভিযান চালায়। গুদামে চলতি মৌসুমে ৩ হাজার ২ শ ৭৩ বস্তা চাল মজুদ থাকার কথা থাকলেও মজুদ আছে ২ হাজার ৪ শ ২০ বস্তা। গোডাউন থেকে ৫০ কেজি ওজনের ৮৫৩ বস্তা ৪২.৬৫০ মেট্রিক টন চাল যার মুল্য প্রায় ১৮ লক্ষটাকা তছরুপ করার অভিযোগে গোডাউনে সিলগালা করেছে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হান্নান। জেলা খাদ্য নিয়ন্ত্রক আমজাদ হোসেন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আঃ আহাদ এ ঘটনার সত্যতা শিকার করেন । এবং এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে বলে গোবিন্দগঞ্জ থানার ও সি মজিবুর রহমান (পি পি এম) নিশ্চিত করে জানিয়েছেন।
এ বিষয়ে গোলাপবাগ খাদ্যগুদাম কর্মকর্তা আব্দুল্লাহর সহিত ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি জানান প্রভাবশালী মিলারর পরে চাল দিবে বলে অগ্রিম বিল উত্তোলন করে নিয়েছে। পরে চালের মূল্য বৃদ্ধি হওয়ায় চাল সরবরাহ না করায় গুদামে চালের মজুদ ঘাটতি হয়েছে।
উল্লেখ্য সম্প্রতি উপজেলায় ১০ টাকা কেজি চাল বিতরনে কয়েকজন ডিলার খাবার অযোগ্য পচাঁ চাল বিতরনের সময় সাংবাদিকরা গোলাপবাগ গুদাম কর্মকর্তা আব্দল্লাহ নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদের হাত-পা ভেঙ্গে দেওয়ার হুমকী দেওয়ার ঘটনায় সাংবাদিক মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয় ।