Pages

Categories

Search

আজ- সোমবার ১২ নভেম্বর ২০১৮

গোবিন্দগঞ্জে আইন শৃংখলার চরম অবনতিতে নিরাপত্তাহীনতায় স্থানীয় জন সাধারণ

news_imgAQ
শাহ আলম সরকার সাজু, গোবিন্দগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধি:
গাইবান্ধার গোবিন্দগঞ্জে আইন শৃংখলার চরম অবনতি দেখা দিয়েছে। প্রায়ই হচ্ছে খুন, গুম, শিশু অপহরণ আর গরু চুরি। নিরাপত্তাহীনতায় ভুগছে স্থানীয় সাধারণ জনগণ, প্রশাসন নীরব।
গত ৮ ফেব্রুয়ারি ভোরে স্থানীয় ব্যবসায়ী তরুন দত্ত প্রাত:ভ্রমনের জন্য বের হয়। গোবিন্দগঞ্জ কলেজ রোড়ের সরোবর এলাকায় দুবৃর্ত্তরা মস্তক বিছিন্ন করে লাশ ফেলে রেখে যায় তার। এ নৃশংস হত্যাকান্ডের কোন ক্লু আজো খুজে বের করতে পারেনি পুলিশ।
অপরদিকে, বাল্য বিবাহের প্রতিবাদ করায় উপজেলার কোচাশহর ইউনিয়নের বনপাড়া গ্রামের মেধাবী কলেজ ছাত্র ব্র্যাকের জিকিউএএল কর্মসূচীর আঞ্চলিক সভাপতি জহুরুল ইসলামকে গত পহেলা মার্চ কুপিয়ে জখম করে। পরে চিকিৎসাধীন অবস্থায় ৪ মার্চ তার মৃত্যু হয়। এই হত্যাকান্ডের মামলা হলেও পুলিশ কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি।
এদিকে গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের জগদিশপুর গ্রামের ধলু চন্দ্র রায়ের মেয়ে ৭ম শ্রেণির স্কুলছাত্রী ঝর্ণা রায় প্রেমের প্রস্তাব প্রত্যাখান করে। এতে ক্ষুদ্ধ হয়ে ঝর্ণা রায় ও তার মা এবং দু’ ভাইকে প্রকাশ্যে দিবালোকে কুপিয়ে জখম করেছে বখাটে মিলন চন্দ্র মাঝি ও তার সহযোগিরা। এসময় তারা তাদের বসত বাড়ীর আসবাবপত্র ভাংচুর করে ফেলে রেখে যায়। খবর পেয়ে স্থানীয় জনগন গুরুত্বর আহত স্কুলছাত্রী ও তার মা এবং ছাট দু’ভাই গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করায় ।
অপরদিকে গত একমাসে গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নে গরু চুরির হিড়িক পরেছে। চুরি ঠেকাতে রাতে গোয়াল ঘরে রাত যাপন করতে হচ্ছে গৃহস্থরা। প্রতিনিয়তই গরু চুরি হলেও আইন শৃংখলা বাহিনীর কোন পদক্ষেপ না থাকায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে এলাকার সাধারণ মানুষ। স্থানীয় ভুক্ত ভুগিরা জানান, পুলিশের কাছে এই গরু চুরির অভিযোগ দিতে গেলে পুলিশ অভিযোগকারীকে বিভিন্ন ভয়ভীতি দেখায় এবং এ চুরির কোন ব্যবস্থা নেয় না।
এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক জানান, উদ্ধর্তন কর্তৃপক্ষের নির্দেশ আছে কিছু বলার। আর কোন বক্তব্য দেয়া যাবে না।
এসব খুন, গুম, অপহরণ আর গরু চুরির হাত থেকে প্রতিকার পেতে সংশ্লিষ্ট উধ্বর্তন কর্তৃপক্ষের আসু হস্থক্ষেপ কামনা করেছে এলাকার জন সাধারণ।