Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু


এম শিমুল খান, গোপালগঞ্জ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষা বর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এ বছর ৮টি ইউনিটের অধীনে ৩১টি বিভাগে ৩০০১টি (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) আসনের বিপরীতে ৭৬ হাজার ৭৫৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে। প্রতি আসনের জন্য ২৬ জন শিক্ষার্থী লড়াই করেছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনসহ অন্যান্য ইউনিটের চেয়ারম্যানরা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ গোপালগঞ্জ শহরের ৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ১০, ১১, ১৭ এবং ১৮ নভেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। যে সব প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সে গুলো হলো, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, সরকারি বঙ্গবন্ধু কলেজ, শেখ ফজিলাতুন্নেসা সরকারি মহিলা কলেজ, শেখ হাসিনা স্কুল এন্ড কলেজ, হাজী লাল মিয়া সিটি কলেজ, বীণাপাণি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং স্বর্ণকলি হাইস্কুল।
পরীক্ষার সময়সূচি : ১০ নভেম্বর ডি ইউনিট সকাল ১০টা থেকে ১১টা এবং ই ইউনিট দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত। ১১ নভেম্বর এফ ইউনিট সকাল ১০টা থেকে ১১টা এবং জি ইউনিট দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত। ১৭ নভেম্বর এ ইউনিট সকাল ১০টা থেকে ১১টা এবং বি ইউনিট দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত। ১৮ নভেম্বর সি ইউনিট সকাল ১০টা থেকে ১১টা এবং এইচ ইউনিটের পরীক্ষা দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
এ ব্যাপারে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন বলেন, ভর্তি পরীক্ষা শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বিভিন্ন জেলা থেকে আগত পরীক্ষার্থীদের থাকার জন্য আবাসন ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বিপুল সংখ্যক স্বেচ্ছা সেবক পরীক্ষার্থীদের সহযোগিতা করছেন।