Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

গোপালগঞ্জে দারোগার হুমকীতে তিন ভাইয়ের আত্মহত্যার সিদ্ধান্ত : অভিযোগ দায়ের

নভেম্বর ২১, ২০১৭
অনিয়ম, আইন- আদালত, গোপালগঞ্জ
No Comment

এম শিমুল খান, গোপালগঞ্জ: গোপালগঞ্জের পল্লীতে এক দারোগার অকথ্য ভাষায় গালিগালাজ ও একের পর এক হুমকীর শিকার একই পরিবারের তিন ভাই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে তাদের আত্মহত্যার জন্য ওই দারোগাকে দায়ী করে একই পুলিশ ষ্টেশনের পুলিশ পরিদর্শকের কাছে লিখিত অভিযোগ দাখিল করেছে। স¤প্রতি এ ঘটনা ঘটেছে সদর উপজেলার বৌলতলী তদন্ত কেন্দ্রের এসআই মোঃ ফরিদুজ্জামান ও বৌলতলী এলাকার তেলিভীটা গ্রামের প্রবীর রায়, প্রকাশ রায় ও পলাশ রায়ের সাথে।
উপজেলার বৌলতলী পুলিশ ফাড়িতে এ সব বিষয় নিয়ে পুলিশ পরিদর্শকের কাছে অভিযোগকারী প্রবীর রায় জানান, তেলিভীটা গ্রামের একটি বিরোধীয় জমিতে আদালতের ১৪৪ ধারা জারি থাকা সত্তেও তা নিয়ে পছন্দের কিছু দালালদের নিয়ে ফাড়িতে শালিশ করেন এস আই ফরিদুজ্জামান। তিনি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিপক্ষের পক্ষে এক পক্ষীয় রায় প্রদান করে প্রবীর রায় ও তার ভাইদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন এসময় ওই দারোগা বলেন যে, জমিতে গিয়ে খুটি গেঁড়ে দেয়া হবে, জমির কাছে তোমরা আসলে গ্রেফতার করা হবে। তিনি ওই তিন ভাইকে এর আগেও পথে-ঘাটে কয়েকবার অকথ্য ভাষায় গালি গালাজ করেন ও গ্রেফতারের হুমকী দেন বলে জানান প্রবীর রায়। প্রবীর রায় আরো জানায়, আদালত যে রায় দেবেন আমরা তা মেনে নিব।
বৌলতলী তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মোঃ সাজেদুর রহমান এ সব ঘটনা নিয়ে এস আই ফরিদুজ্জামানের বিরুদ্ধে দাখিলকৃত অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেছেন, আদালতের ১৪৪ ধারা নোটিশ জারি করে এলাকায় শান্তিপূর্ন অবস্থা বিরাজ করার ব্যবস্থা নেয়ার জন্য এস আই ফরিদকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া আবেদনকারীদের যাতে অন্যায় ভাবে আমার কোন অফিসার অযথা হয়রানী না করে বা এই কারনেই তারা যাতে আত্মহত্যা না করে সে দিকে খেয়াল রাখা হবে।
এ সব বিষয় নিয়ে কথা বলার জন্য এস আই মোঃ ফরিদুজ্জামানের ব্যবহৃত মোবাইলে বার বার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।