Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

গুলশানে হামলাকারীরা শনাক্ত : ডিএমপি কমিশনার

জুলাই ২৪, ২০১৬
জাতীয়
No Comment

Asaduzzaman Mia- (9)গাজীপুর দর্পণ ডেস্ক:
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় জড়িতদের শনাক্ত করা হয়েছে। তাদের গ্রেফতার করা সময়ের অপেক্ষা মাত্র। আমরা মূল হোতাদের খুঁজে বের করার চেষ্টা করছি।

রোববার দুপুরে ঢাকা মহানগর পুলিশ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, হলি আর্টিসান হামলার পর ঢাকা মহানগরীর নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। ডিউটির ধরন পরিবর্তন করা হয়েছে। চেকপোস্ট বসানো হয়েছে, তল্লাশি চলছে। এছাড়া সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

তিনি বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে জঙ্গি হামলা হবে, এই সরকার আর থাকবে না ইত্যাদি গুজব রটিয়ে একটি মহল আতঙ্ক সৃষ্টি করছে। সরকার পতনের জন্য, দেশের উন্নয়নকে ব্যাহত করার জন্যই এমন গুজব ছড়ানো হচ্ছে। এমন গুজবে কান না দিতে নাগরিকদের পরামর্শ দিয়ে তিনি বলেন, কোনটি গোয়েন্দা তথ্য আর কোনটি গুজব তা আমরাই জানাবো।

ডিএমপি কমিশনার বলেন, ‘জঙ্গিরা চাচ্ছে গুজব রটিয়ে, বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে আতঙ্ক তৈরি করা। একই কাজ করছে কুচক্রী মহলও। যারা এমন গুজব রটিয়ে আতঙ্ক তৈরি করছে, তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।’

তিনি আরো বলেন, ‘আমরা গুলশান হামলায় জড়িতদের অর্থের জোগান ও রুট খুঁজে বের করার চেষ্টা করছি। নাগরিকদের মধ্যে একটি অঘোষিত ঐক্য তৈরি হয়েছে। সন্ত্রাসী ও জঙ্গিবাদের বিরুদ্ধে। এটিকে আরো এগিয়ে নিতে হবে। এটি আসলে সামাজিক সমস্যা, জাতীয় সমস্যা।’

সবাই পুলিশকে গাড়ি তল্লাশিসহ বিভিন্ন কাজে সহযোগিতা করছে জানিয়ে তিনি বলেন, জঙ্গিদের শিকড় উপড়ে ফেলা হবে। আশ্রয়-প্রশ্রয়দাতাদের খুঁজে বের করা হবে। সব শ্রেণী-পেশার মানুষকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ মোকাবেলা করা হবে।

আছাদুজ্জামান মিয়া জানান, গুলশান হামলার ঘটনায় যথেষ্ট অগ্রগতি হয়েছে। সন্দেহভাজন অনেককেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। স্থানীয় জঙ্গিগোষ্ঠী জেএমবি বিভিন্ন সময়ে নানা নাম দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করেছে। তারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে তরুণদের বিপথগামী করছে।

গুলশান হামলায় জড়িতদের শনাক্ত করা হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, এখন তাদের রুট খোঁজা হচ্ছে। আমরা উদঘাটন করতে পেরেছি কেন এই হামলা হয়েছে, কারা এতে জড়িত। হামলায় নানাভাবে জড়িতদের গ্রেফতার করা এখন সময়ের ব্যাপার মাত্র। আমাদের গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।