Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

গাজীপুর সিটি মেয়র মান্নানের সাময়িক বহিস্কারাদেশ স্থগিত


গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুর সিটি কর্পোরেশনের দ্বিতীয় দফায় সাময়িক বহিস্কার হওয়া মেয়র অধ্যাপক এম এ মান্নানকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। তাঁর করা এক প্রাথমিক রিটের শুনানি নিয়ে বৃহ¯পতিবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে মেয়র পদে মান্নানের ফিরতে ও দায়িত্ব পালনে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন গাজীপুর বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ প্রিন্স। তিনি আরো জানান, হাইকোর্টের আদেশের সার্টিফাই কপি হাতে পেলেই তিনি তা নিয়ে মেয়র পদে বসে দায়িত্ব পালন করতে পারবেন।
যাত্রীবাহীবাসে পেট্রলবোমা হামলার মামলায় ২০১৫ সালের ১১ ফেব্রæয়ারি সন্ধ্যায় মেয়র এমএ মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেফতার করা হয়। ২২ মামলায় জামিনের পর হাইকোর্ট থেকে সর্বশেষ জামিন লাভ করে গত বছরের ২ মার্চ তিনি কারা মুক্ত হন। এপ্রিল মাসে তিনি মেয়র পদ ফিরে পান। এ অবস্থায় গত বছর ১৫ এপ্রিল এমএ মান্নানকে ফের নাশকতার তিনটি মামলায় গ্রেফতার করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। একই মাসে তাকে ফের বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে নব মিলিয়ে ২৯টি মামলা দায়ের করা হলেও সব কটি মামলায় তিনি জামিন লাভ করে এ বছরের ৬ জানুয়ারি তিনি কারা ফের মুক্ত হন।
মান্নানের অবর্তমানে ২০১৫ সালের ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।