Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুর সিটির শিমুলতলী-চত্তর রাস্তার বেহাল অবস্থা

20160920_1204331 20160920_1208491 20160920_1227521
মঞ্জুর হোসেন মিলন: গাজীপুর মহানগরের শিমুলতলী-চত্তর রাস্তার বেহাল অবস্থা। ভাঙাচোরা ও খানাখন্দে ভরা এ রাস্তাদিয়ে চলাচলকারী মানুষদের প্রতিনিয়ত ভোগান্তি হচ্ছে। নাগরিকদের অভিযোগ খারাপ রাস্তা দিয়ে চলাচলের বিষয়ে। মঙ্গলবার দুপুরে শহরের এই রাস্তাটি ঘুরে এমন চিত্র দেখাগেছে।
গাজীপুর সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের বাংলাদেশ সমরাস্ত্র কারখানা ও দি সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশনের সীমানা প্রাচীরের মাঝ খান দিয়ে রাস্তাটি চলমান। রাস্তার বেশীর ভাগই ভাঙাচোরা, উচু-নিচু, গর্ত আর খানাখন্দে খরা। আজ রবিবার দুপুরে এ প্রতিবেদক মহানগরের এই সড়ক ঘুরে ভূক্তভোগী নাগরিকদের সাথে কথা বলে প্রতিবেদনটি তৈরী করেন।
সরেজমিন গিয়ে দেখা গেছে, জনৈক হেলাল উদ্দিন নিজ উদ্যোগে কোদাল দিয়ে রাস্তার পাশ দিয়ে ড্রেন করে গর্তের পানি সড়ানোর চেষ্টা করছে। তিনি অভিযোগ করে বলেন, একজন পুরুষ ও একজন সংরক্ষিত আসনের দুইজন কাউন্সিলর থাকার পরও রাস্তাটির এমন অবস্থা। এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা ওয়ালিউল্লা হাওলাদার অভিযোগ করে বলেন, প্রতি বছরই রাস্তাটি সংস্কার হয় কিন্তুু এলাকাবাসির দুর্ভোগ কমেনা। গাজীপুর ক্যান্টমেন্ট চত্তর বাজারের মনিহার ডিজিটাল ষ্টুডিও মালিক কামাল হোসেন জানান, রাস্তাটি এতো বেশী ভাঙাচোরা যে অটোরিক্সায়ও বসে থাকা যাযনা। এলাকার মানুষের ভোগান্তির শেষ নেই।
ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান শিপু গাজীপুর দর্পণকে জানান, গত তিন বছরের মধ্যে তিনবার সংস্কার করা হয়েছে। রাস্তার দুই পাশে জাতীয় দুইটি জরুরী গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর। একবার ড্রেন করার উদ্যোগ নিয়েও কাজ করা যায়নি। রাস্তা থেকে পানি সড়ানোর ব্যবস্থা করতে পারলেই রাস্তা সংস্কার করে জনসাধারণের চলাচলের উপযোগী করা যাবে।
গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মজিবুর রহমান কাজল গাজীপুর দর্পণকে জানান, আপাতত সংস্কার করে চলাচলের উপযোগী করার ব্যবস্থা করে হবে। তবে স্থায়ি সমাধানের জন্য ড্রেনসহ রাস্তার উন্নয়নে একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে।