Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুর শহরে বিনোদনের ব্যবস্থা নেই, ঈদের দিনে মারতা ব্রীজে মানুষের ঢল

মঞ্জুর হোসেন মিলন: শিল্প নগরী গাজীপুর শহরে শিশু-কিশোরদের বিনোদনের কোনো ব্যবস্থা নেই। ঘুরে বেড়ানোর জন্য নেই কোনো আকর্ষণীয় উদ্যান। এ অবস্থায় ঈদের দিন বিকেলে গাজীপুর শহরের বাইরে জয়দেবপুর-কাপাসিয়া সড়কের মারতা ব্রীজে গিয়ে দেখা গেছে, নারী, পুরুষ ও শিশুরা ঘুরে বেড়াচ্ছেন। সড়কের দুই পাশের বেলাই বিলের পানি আর ব্রীজের উপরের সুন্দর পরিবেশে শহরের হাজার হাজার মানুষের সমাগম হলে যানজটের সৃষ্টি হয়। স্থানিয়রা জানিয়েছেন ঈদ বা বিশেষ দিনে এই এলাকায় মানুষের ঢল নামে।


ঈদের দিন বিকেলে সরেজমিনে গিয়ে কথা হয় আগত বিনোদন প্রেমি ও স্থানিয়দের সাথে। গাজীপুর শহরের ছায়াবিথী এলাকার সাইফুল ইসলাম খান ও রেনাটা ফার্মা সিউটিকেল লি: এর ডেপটি ম্যানেজার আব্দুল্লা আল মামুন দুই বন্ধু ঘুরতে গিয়ে ছিলেন মারতা ব্রীজ এলাকায়, তারা এ প্রতিবেককে জানান, গাজীপুর শহরে শিশু ও কিশোরদের বিনোদনের কোনো ব্যবস্থা নেই। তারা শুধু মাত্র টেলিভিশনের ওপর নির্ভর করছে। টেলিভিশনে নাটক, চলচ্চিত্র ও কার্টুন দেখে তাদের মনে নেতিবাচক প্রভাব পড়ছে। শহরের প্রাণ কেন্দ্রে ভালো একটি বিনোদন কেন্দ্র গড়ে তোলা উচিৎ।

গাজীপুর শহরের বাসিন্দা নিপা আক্তার অভিযোগ করে বলেন, শহরটি যেভাবে দ্রæত বেড়ে উঠেছে সেই ভাবে শিশুদের বিনোদনের ব্যবস্থা করা হয়নি। এখানে নেই শিশুদের নিয়ে বেড়ানোর মতো জায়গা।

মারতা এলাকার বাসিন্দা আসাদুজ্জামান জানান, বিশেষ ছুটির দিনে নিরিবিলি এই সড়কে হাজার হাজার মানুষ ঘুরতে আসে। রিতিমত যানজট লেগে যায়।