Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

গাজীপুর নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের জন্মদিন পালন

নভেম্বর ১৩, ২০১৬
গাজীপুর, জন্মদিন, জাতীয়, স্মরণ
No Comment

fb_img_1479020814883

গাজীপুর দর্পণ রিপোর্ট: প্রয়াত কথাসাহেত্যিক হুমায়ূন আহমেদের কবরে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে জন্মদিন পালন করেছেন স্বজন ও শুভাকাঙ্খিরা। হুমায়ূন আহমেদের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে মোনাজাতে অংশ নেন স্ত্রী মেহের আফরোজ শাওন, ছেলে নিষাদ ও নিনিত
জন্মদিনে হুমায়ূন আহমেদকে শ্রদ্ধা জানাতে, তার কবরে পুষ্পস্তবক অর্পণে নুহাশপল্লীতে মানুষের ঢল নেমেছে। নানা কর্মসূচির মধ্য দিয়ে গাজীপুরের নুহাশপল্লীতে আজ রোববার পালিত হচ্ছে জনপ্রিয় এই লেখকের ৬৮তম জন্মবার্ষিকী।

এ উপলক্ষে শনিবার রাতে নুহাশপল্লীতে মোমবাতি প্রজ্বালন করা হয়। আজ ভোরে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন ছেলে নিষাদ ও নিনিতকে নিয়ে নুহাশপল্লীতে আসেন। সকাল সোয়া ৯টার দিকে শাওন ছেলে নিষাদ ও নিনিতকে নিয়ে হুমায়ূন আহমেদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতিহা পাঠ করেন ও মোনাজাতে অংশ নেন। পরে হোয়াইট হাউসের সামনে কাটা হয় জন্মদিনের কেক। এসব অনুষ্ঠানে নুহাশপল্লীর কর্মচারীরাও অংশ নেন।

সকাল ১০টার দিকে হুমায়ূন আহমেদের ভাই জাফর ইকবাল, কার্টুনিস্ট আহসান হাবীব এবং তিন বোন সুফিয়া হায়দার, মমতাজ শহীদ, রোকসানা আহমেদসহ তাদের পরিবারের সদস্যরা নুহাশপল্লীতে আসেন এবং কবর জিয়ারত করেন।

Humayun
হুমায়ূন আহমেদের জন্মদিনে কেক কাটছেন স্ত্রী মেহের আফরোজ শাওন, ছেলে নিষাদ ও নিনিত

এদিকে সকাল থেকেই হুমায়ূন আহমেদের ভক্তরা নুহাশপল্লীতে আসছেন। তাদের অনেকেই প্রিয় লেখকের কবরে ফুল দেন এবং নিশ্চুপ দাঁড়িয়ে থেকে তার আত্মার মাগফিরাত কামনা করেন। আবার অনেকে ঘুরে ঘুরে দেখছেন নুহাশপল্লী।

উল্লেখ্য, লেখক হুমায়ূন আহমেদ ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই ৬৪ বছর বয়সে আমেরিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। পরে ২৪ জুলাই গাজীপুরের হোতাপাড়া এলাকায় নুহাশপল্লীর লিচুগাছ তলায় হুমায়ূন আহমেদের মরদেহ দাফন করা হয়।