Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে ৬ লাখ শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

ডিসেম্বর ২১, ২০১৭
গাজীপুর, জাতীয়
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট : আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন’ (দ্বিতীয় রাউন্ড) এ গাজীপুরে ৫ লাখ ৭৩ হাজার ১৬৮ জন শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে সিভিল সার্জনে সভা কক্ষে অনুষ্ঠিত ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়ে জেলা পর্যায়ের সাংবাদিকদের ওরিয়েন্টেশন সভায় এ তথ্য জনানো হয়েছে। এবারের ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন’ এর প্রতিপাদ্য হচ্ছে ‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুকি কমান’।

গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মো: মনজুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন ইপিআই’র জেলা সুপার মো: আমজাদ হোসেন, মেডিকেল অফিসার ডা. হারুন অর রশীদ, আছমা ফেরদৌসী, মাহমুদা আক্তার প্রমুখ।

সভায় সিভিল সার্জন ডা. সৈয়দ মো: মনজুরুল হক জানান, গাজীপুর জেলার পাঁচটি উপজেলা, একটি সিটি করপোরেশন, তিনটি পৌরসভা, ৪৫টি ইউনিয়ণ ও ১৩৫টি ওয়ার্ড এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সি ৬৫ হাজার ১১২ জন শিশুকে এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সিদের ৫ লাখ ৮ হাজার ৫৬ জন শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর জন্য জেলার ১ হাজার ৪২৯টি কেন্দ্র, ২ হাজার ৮৫৮ জন টিকাদান কর্মী, ২১৫ জন কমিউনিটি হেলথ প্রোবাইডার, ১৯ জন স্বাস্থ্য পরিদর্শক, ৩৫ জন পরিবার কল্যাণ পরিদর্শক, ৫৬ জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক, ২৯৮ জন পরিবার কল্যাণ সহকারী এবং ২৫৮ জন স্বাস্থ্য সহকারী নিয়োজিত থাকবেন। এছাড়া ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের নির্ধারিত কেন্দ্রের পাশাপাশি জেলার বাস স্ট্যান্ড এবং রেলওয়ে জংশনে এবং স্টেশনেও শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে।