Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে ৫ঘন্টা ধরে ঝুটের গুদামে আগুন জ্বলছে

Gazipur Fireনিজস্ব প্রতিবেদক:
গাজীপুরে কোনাবাড়ির আমবাগ পশ্চিমপাড়া এলাকায় বুধবার রাতে ঝুটের গুদামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় সাড়ে ৫ঘন্টা ধরে আগুন নেভানোর কাজ করলেও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে নি।

গাজীপুরের ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আক্তারুজ্জামান লিটন জানান, গাজীপুর সিটি কর্পোরেশনে কোনাবাড়ির আমবাগ পশ্চিমপাড়া এলাকায় চায়না মার্কেটের রাজ্জাকের ঝুটের গুদামে বুধবার রাত পৌনে আটটার দিকে আগুনের সূত্রপাত হয়। স্থানীয়রা নিজস্ব ব্যবস্থায় আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। ইতোমধ্যে আগুন পাশর্^বর্তী শরীফ, মিরাজুল, দুদু মিয়া, কাজল, শাহজাহান, জুয়েল, হাসানুর ও আব্দুল্লাহর ঝুটের গুদামসহ ৮/১০টি গুদামে এবং ওইসব গুদাম সংলগ্ন জনৈক বারেকের বাড়িতে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। খবর পেয়ে জয়দেবপুর, কালিয়াকৈর ও সাভার ইপিজেড ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর কাজ শুরু করে।

রাত দেড়টা পর্যন্ত প্রায় সাড়ে ৫ ঘন্টা ধরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর কাজ করলেও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে নি। এরই মধ্যে ওইসব গুদাম ও গুদামগুলোতে থাকা বিপুল পরিমাণ পরিত্যাক্ত কাপড়, ঝুট ও বিভিন্ন মালামালসহ পাশর্^বর্তী ওই বাড়ির কয়েকটি কক্ষের জিনিসপত্র ভষ্মীভূত হয়েছে। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায় নি।