Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে ৪দিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন

গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুুরে ৪দিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে । বুধবার গাজীপুর কর অঞ্চলের উদ্যোগে শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে এই মেলার আয়োজন করা হয়। চলতি অর্থবছরে গাজীপুর ৭৪৫ কোটি টাকা আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। মেলার উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া।

গাজীপুর কর অঞ্চল সুত্র জানায়, গাজীপুর জেলা নিয়ে গঠিত গাজীপুর কর অঞ্চল এ ১, ২, ৩ ও ৪ নভেম্বর ৪দিন ব্যাপী এই কর অঞ্চলের গাজীপুর সিভিল জেলার আয়কর মেলা বঙ্গতাজ অডিটরিয়ামে শুরু হয়। গত অর্থবছরের চেয়ে এবার ১৮৫ কোটি টাকা বেশী আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়।
গাজীপুর কর কমিশনার সুলাতানা আহম্মেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর ও গাজীপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার। এবার মেলায় নতুন করদাতা খুঁজতে এবং রাজস্ব বোর্ডের নির্ধারীত টার্গেট পুরণ করতে ছয় উপজেলায় নতুন সার্কেল অফিস চালু করা হয়েছে। মেলায় আয়কর রির্টাণ গ্রহণ ও প্রাপ্তি স্বীকার পত্র প্রদান, রির্টান ফরম ও সিটিজেন চার্টার সরবরাহ, ব-ঞওঘ রেজিষ্টেশন, ব্যাংকের বুথ, হেলপ ডেক্স ও আয়কর বিষয়ক প্রশ্নের জবাব দেয়া হবে। এছাড়া মহিলা, প্রতিবন্ধী, প্রবীণ, ও মুক্তিযোদ্ধা করদাতাদের জন্য পৃথক কাউন্টারের ব্যবস্থা করা হয়েছে।