Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে ৩০হাজার বেওয়ারিশ কুকুরের টিকাদানের উদ্যোগ


গাজীপুর দর্পণ রিপোর্ট : ভয়াবহ জলাতঙ্ক রোগ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পশু ও মানুষ রক্ষায় জলাতঙ্ক নিমূর্লে গাজীপুরে ৩০হাজার বেওয়ারিশ কুকুরের টিকাদানে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। জলাতঙ্কে নয়, মানবের স্বাভাবিক মৃত্যু নিশ্চিত করতে কুকুর নিধন না করে টিকাদানের মাধ্যমে জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে  বৃহস্পতিবার সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসে অবহিতকরণ সভা হয়।

স্বাস্থ্য, স্থানিয় সরকার ও প্রাণিসম্পদ বিভাগের যৌথ উদ্যোগে অবহিতকরন সভায় গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আফজালুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের উপ পরিচালক ডা: আব্দুস সবুর, গাজীপুরের সিভিল সার্জন ডা: সৈয়দ মো: মনজুরুল হক, গাজীপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: দীপক রঞ্জন রায়, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: জহিরুল ইসলাম, ডা: মো: সোহরাব হোসেন, গাজীপুর সিটি প্রেসক্লাবের সভাপতি মঞ্জুর হোসেন মিলন ও ডা: কামরুল ইসলাম।

২০২২ সালের মধ্যে বাংলাদেশ থেকে জলাতংক নিমূর্লের লক্ষ্যে কুকুরের টিকাদান কার্যক্রম-২০১৮ এর আওতায় দ্বিতীয় পর্যায় গাজীপুর সদর উপজেলায় জলাতংক নিমূর্লে অবহিতকরণ সভায় বক্তারা এ কথা জানান। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: দীপক রঞ্জন রায় জানান, জেলায় ৩০ হাজার বেওয়ারিশ কুকুর রয়েছে। পশু ও মানুষের ক্ষতি করছে এসব কুকুর। গাজীপুরের সিভিল সার্জন ডা: সৈয়দ মো: মনজুরুল হক বলেন, সচেতনতা বৃদ্ধি ও সামাজিক আন্দোলন গড়ে তুলে জলাতঙ্ক নির্মূল করতে হবে। জলাতঙ্ক মুক্ত গাজীপুর গড়তে সকলের সহযোগীতায় ভয়াবহ এই রোগ নির্মূল করতে হবে।
অবহিতকরণ সভায় চিকিৎসক, সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, স্বাস্থ্য কর্মী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।