Pages

Categories

Search

আজ- বুধবার ২১ নভেম্বর ২০১৮

গাজীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন

অগাষ্ট ২২, ২০১৫
গাজীপুর মহানগর, প্রতিবাদ
No Comment

SAMSUNG CAMERA PICTURES
গাজীপুর দর্পণ রিপোর্ট: দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন সহিংসতা ও     সংখ্যালঘুদের সম্পত্তি জবরদখল, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রানা দাশগুপ্ত, সাংবাদিক প্রবীর সিকদারসহ সংখ্যালঘু লোকদের হয়রানি ও নির্যাতন বন্ধ সহ নানা দাবীতে ভাওয়াল রাজবাড়ী জেলা প্রশাসনের ফটকের সামনে শনিবার দুপুরে গাজীপুর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে।
সম্প্রতি সারাদেশে প্রবাবশালী কর্তৃক সংখ্যালঘুদের সম্পত্তি জবরদখল, রানা দাশগুপ্ত সহ সংখ্যালঘু লোকদের উপর হয়রানি ও নির্যাতন বেড়ে যাওয়ায় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা সমাবেশে ক্ষোভ প্রকাশ করেন। বক্তারা বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রাষ্ট্র পক্ষের আইনজীবি রানা দাশগুপ্তকে ফরিদপুর জেলা প্রশাসনে হাজির হওয়ার নোটিশকে হয়রানিমূলক এবং প্রত্যাহারের দাবী জানান। তারা আরো  উল্লেখ করেন সম্প্রতি দেশের নানা স্থানে সম্পত্তি দখলকে কেন্দ্র করে সাম্প্রদায়ীক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে।
অ্যাড. বসন্ত কুমার সরকারের সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্কব্য রাখেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক   মনিন্দ্রনাথ মন্ডল, গাজীপুর মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের আহবায়ক ফেডরিক মুকুল বিশ্বাস, অ্যাড. সুনিল সরকার, সঞ্জিত কুমার মল্লিাক, মনোজ কুমার গোস্বামী, অ্যাড. ঠাকুর দাস, লিনা ক্রিস্টিয়ানা রোজারীও, রবীন্দ্র চন্দ্র বর্মন ও নিরেন্দ্র চন্দ্র মন্ডল প্রমুখ।
সভায় বক্তারা, সরকারের প্রতি ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতন ও হয়রানি বন্ধের দাবী জানান।