Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে হত্যা মামলায় ৫ জনের ফাঁসির আদেশ

গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ব্রাহ্মনগাঁও এলাকার মহি উদ্দিন (১৫) হত্যার দায়ে ৫জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক মোঃ ফজলে এলাহী ভূইয়া এ আদেশ দেন।

রায়ে একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ ছাড়া অপর একটি ধারায় প্রত্যেককে তিন বছর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলেন- ব্রহ্মনগাঁও এলাকার আঃ কাদিরের ছেলে শামীম, বাচ্চু মোল্লার ছেলে নূরুল ইসলাম, মজনু সরকার ওরফে মজলু সরকারের ছেলে সাদ্দাম হোসেন, আব্দুস ছালাম ওরয়ে ছেলামের ছেলে শফিকুল ও ছমির উদ্দিনের ছেলে বাবু। রায় ঘোষণার সময় সাদ্দাম হোসেন ও বাবু উপস্থিত থাকলেও অপর তিন আসামি পলাতক রয়েছে।

গাজীপুর জজ আদালতের এপিপি মোঃ মকবুল হোসেন ভূইয়া জানান, ২০০৮ সালের ১৬ অক্টোবর ব্রহ্মনগাঁও এলাকার ফজলুর রহমানের ছেলে মহিউদ্দিন তার মোবাইলে একটি ফোন পেয়ে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পর দিন স্থানীয় ময়েজ উদ্দিনের বাড়ির পাশের বিলে ধারালো অস্ত্রের আঘাতে ক্ষত লাশ পাওয়া যায়। এসময় মহিউদ্দিনের মোবাইল সেটটি তার সাথে ছিল না। খবর পেয়ে কালীগঞ্জ থানার পুলিশ তার লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের পিতা ফজলুর রহমান বাদি হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। ১০জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে বুধবার আদালত এ রায় ঘোষণা করেন। রাস্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন এপিপি মকবুল হোসেন কাজল, আতাউর রহমান খান, আব্দুল করিম (ঠান্ডু)। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোঃ হানিফ শেখ ও বেগম জেবুন্নেছা মিনা।