Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে হত্যা মামলায় এক যুবকের মৃত্যুদন্ডাদেশ

20160619_104559[1]

নিজস্ব প্রতিনধি :
গাজীপুরের কালিয়াকৈরে স্কুলছাত্রী হত্যা দায়ে এক যুবককে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। রোববার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ. কে.এম এনামুল হক ওই রায় দেন। রায়ে একই সঙ্গে দন্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
দন্ডপ্রাপ্ত আসামির নাম- বিক্রম চন্দ্র সরকার (২৫) গাজীপুরের কালিয়াকৈরের ছোট কাঞ্চনপুর গ্রামের রামপদ মনিদাসের ছেলে। সে সাভারের গণবিশ্ববিদ্যালয়ের বিবিএ ক্লাসের ছাত্র।
গাজীপুর আদালতের পরিদর্শক মোঃ রবিউল ইসলাম জানান, ঢাকার ধামরাই এলাকার সাগর মনিদাস এর মেয়ে কবিতা রানী দাস (১৫) গাজীপুরের কালিয়াকৈরে নানার বাড়ি থেকে কালিয়াকৈরের বোর্ডঘর এলাকার বিজয় স্বরণী উচ্চ বিদ্যালরে দশম শ্রেণীতে লেখাগড়া করত। স্কুলে যাওয়া আসার পথে কবিতাকে বিক্রম উত্ত্যক্ত এবং প্রেম নিবেদন করত। গত বছরের ১৩ অক্টোবর টেষ্ট পরীক্ষায় অংশ গ্রহনের জন স্কুলে যাওয়ার পথে দুপুর ১টার বিজয় স্বরণী উচ্চ বিদ্যালয়ের সামনে পৌছলে বিক্রম সরকার তাকে উপুর্যপুরি ছুরিকাঘাত করে। বুকে, পেটে ও কাধে ছুরিকাঘাতপ্রাপ্ত কবিতাকে সহপাঠি ও স্থানীয়রা উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক কবিতাকে মৃত ঘোষণা করেন। এদিকে স্থানীয়রা বিক্রমকে আটকরে পুলিশে সোপর্দ করেছে।

এ ব্যাপারে কবিতা রানী দাসের পিতা সাগর মনিদাস বাদী হয়ে কালিয়াকৈর থানায় বিক্রম সরকারকে আসামী করে মামলা করেন। ওই থানার এস আই আতিকু রহমান রাসেল তদন্ত শেষে বিক্রমের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

১০জন স্বাক্ষীর স্বাক্ষর গ্রহণ শেষে ওই হত্যা মামলায় বিক্রম চন্দ্র সরকার দোষী সাব্যস্থ হওয়ায় রোববার গাজীপুরের জেলা ও দায়রা জজ এ.কে.এম এনামুল হক তাকে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার রায় প্রদান করেন।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভেকেট মো: হারিজ উদ্দিন। আসামি পক্ষে ছিলেন মো: ফজলুল হক।