Pages

Categories

Search

আজ- বুধবার ২৭ মার্চ ২০১৯

গাজীপুরে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে মহাসড়ক অবরোধ, লাঠিচার্জ টিয়ারসেল রাবার বুলেটে এক পুলিশ সহ ৭ শ্রমিক আহত


গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুর সদরের ভবানীপুর এলাকায় সিএ নিটওয়্যার কারখানার শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বিক্ষোভ ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ, টিয়ারসেল, রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে প্রায় দুই ঘন্টা পর যানবাহন চলাচল শুরু হয়।
মাওনা হাইওয়ে থানার ওসি মো: দেলোয়ার হোসেন এবং শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে শ্রমিকেরা সকাল পৌণে ৯টার দিকে ওই কারখানার সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে এবং মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় কারখানার কয়েকজন কর্মকর্তা ও বহিরাগতদের বিরুদ্ধে শ্রমিকদের সাথে র্দুব্যবহার করার অভিযোগ করেন শ্রমিকরা। এতে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় এবং মহাসড়কের দু’পাশে দীর্ঘ যানজটের সুষ্টি হয়। খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ, জয়দেবপুর থানা পুলিশ ও মাওনা হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এক পর্যায়ে মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দিতে গেলে শ্রমিক সাথে পুলিশে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ লাঠি চার্জ, কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে দুপুর পৌণে ১২ টার দিকে যানবাহন চলাচল শুরু হয়। এতে পলিশের এক কনস্টেবলসহ ৭ শ্রমিক আহত হয়।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) সাহেব আলী পাঠান সাংবাদিকদের জানান, শ্রমিকদের মহাসড়ক থেকে সরাতে গেলে তাদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে লাঠিচার্জ, টিয়ারসেল, রাবার বুলেট ছুড়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল শুরু হয়। এ ঘটনায় এক কনস্টেবল আহত হয়েছে।