Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে শিশু হত্যা মামলায় ঘাতকের মৃত্যুদন্ড

গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুর মহানগরের মোঘরখাল এলাকার সাড়ে তিন বছর বয়সি শিশু সাদিয়া আক্তার হত্যা মামলায় এক আসামির মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক ঘাতক ফারুক মোল্লাকে দন্ডাদেশ প্রদান করেন। একই সঙ্গে আসামীকে ১০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি হলেন- রাজশাহীর বাঘা থানার কালিদাসখালি এলাকার ওয়াছিন মোল্লা ফকিরের ছেলে ফারুক মোল্লা ( ৩১)। সে গাজীপুরে গার্মেন্টসে চাকুরির সুবাদে মোগরখাল এলাকার ফজলু মিয়ার বাড়িতে ভাড়া থাকত। দন্ড
প্রাপ্ত ফারুক মোল্লা পলাতক রয়েছে।
এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, ফারুক মোল্লা মোঘরখাল এলাকার শাহজাহান ওরফে সাজুর বাসায় ভাড়া থেকে বিভিন্ন কারখানায় চাকুরি করত। বনিবনা না হওয়ায় এক পর্যায়ে শাহজাহান তাকে (ফারুক মোল্লা) বাড়ি থেকে বের করে দেয়। পরে সে একই এলাকার ফজলু মিয়ার বাড়িতে ভাড়া ওঠে। বিভিন্ন সময় ফারুক মোল্লা মোবাইল ফোনে শাহজাহানের ক্ষতি সাধনের পরিবারকে হুমকি দিতে থাকে। ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে শাহজাহানের বাড়িতে ঢুকে ছুরি দিয়ে শাহজাহানের মেয়ে সাদিয়া আক্তারকে পিঠে দুইটি আঘাত করে পালিয়ে যায়। পরে স্বজনরা সাদিয়াকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে এ ব্যাপারে শিশু সাদিয়া আক্তারের মা দুলালী বেগম বাদী হয়ে জয়দেবপুর থানায় মামলা করেন।
পুলিশ মামলার তদন্ত শেষে ফারুক মোল্লাকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। স্বাক্ষ্যগ্রহণ ও শুনানী শেষে বৃহস্পতিবার ওই রায় প্রদান করেন বিচারক। বিচারক রায়ে শিশু কন্যা সাদিয়াকে হত্যায় ফারুক মোল্লাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদন্ডপ্রাপ্ত ঘাতককে গলায় ফাঁস দিয়ে ঝুলিয়ে সাজা কার্যকরের নির্দেশ দেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী পলাতক থাকায় আদালত দন্ড পরোয়ানা ইস্যু করে।