Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে শিশু গৃহকর্মী নির্যাতনের ঘটনায় গৃহকর্মী শিক্ষিকা ফরিদা আক্তার (মুন্নি) গ্রেফতার

সেপ্টেম্বর ১৭, ২০১৬
অপরাধ, আইন- আদালত, গাজীপুর মহানগর, চাঁদপুর
No Comment

121

দেবেশ মল্লিক, গাজীপুর : গাজীপুরে শিশু গৃহকর্মী জান্নাতকে নির্যাতনের ঘটনায় গৃহকর্ত্রী কথিত স্কুল শিক্ষিকাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম ফরিদা আক্তার মুন্নি ওরফে মনি বেগম (২৮)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের ভূরুলিয়া এলাকার বাসিন্দা ও শাহজালাল বিমান বন্দরে লাগেজের ট্রলির ড্রাইভার ওমর ফারুকের স্ত্রী।

মামলার তদন্তকারী কর্মকর্তা জয়দেবপুর থানার এসআই আবদুল আজিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার মধ্যরাতে ঢাকার বাড্ডার সাঁতারকুল এলাকায় বড় বোনের বাসায় অভিযান চালিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন মামলার আসামী গৃহকর্ত্রী কথিত স্কুল শিক্ষিকা মুন্নি বেগমকে গ্রেফতার করে জয়দেবপুর থানার পুলিশ। এর আগে ওই ঘটনায় গ্রেফতারকৃত গৃহকর্তা ওমর ফারুক ও তার ভায়রা মোস্তফা সর্দারকে শুক্রবার গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, প্রায় এক বছর আগে চাঁদপুরের হাইমচর বাংলাবাজার এলাকার শিশু জান্নাতকে মাসিক ৫০০ টাকা বেতনে ওমর ফারুকের গাজীপুরের বাড়িতে গৃহপরিচারিকা হিসেবে কাজে দেয় ফারুকের ভায়রা মোস্তফা সরদার। জান্নাতের মা ফিরোজা বেগম মোস্তফা সর্দারের খালাত ভাই। ওমর ফারুক-মনি বেগম দম্পতি বিভিন্ন সময় ওই শিশুকে নির্যাতন করত। এবারের ঈদে নতুন কাপড় চোপড় কিনে দিতে বলায় এবং বাড়ি যেতে চাওয়ায় ওমর ফারুক ও তার স্ত্রী মনি বেগম হাত পা বেধে শিশুটির উপর অমানবিক নির্যাতন করে। গত ১৪ সেপ্টে¤^র গুরুতর আহতাবস্থায় শিশুটিকে চাঁদপুরের বাড়ির পাশে ফেলে আসার সময় স্থানীয়রা মোস্তফা সরদারকে আটক করে এবং শিশুটিকে হাইমচর উপজেলা ¯^াস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। স্থানীয়দের জিজ্ঞাসাবাদে শিশুটি জানায়, ওমর ফারুক দম্পতি বিভিন্ন সময় শিশুটিকে হাত-পা বেধে লোহার খুনতি গরম করে পিঠে ও পায়ে ছ্যাকা দেয় এবং মাথার তালুতে কোপ দিয়ে জখম করে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে শিশুটির প্রতিবেশী শাহজাহান ভূঁইয়া বাদি হয়ে ওমর ফারুক দম্পতি ও মোস্তাফাকে আসামি করে গাজীপুরের জয়দেবপুর থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ গাজীপুরের বাড়ি থেকে গৃহকর্তা ওমর ফারুককে পুলিশ বৃহষ্পতিবার গ্রেফতার করে। গ্রেফতারকৃত মনি বেগম নিজেকে স্কুল শিক্ষিকা হিসেবে স্থানীয়দের কাছে পরিচয় দিলেও এর সত্যতা মিলেনি। বাস্তবে তিনি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত লেখাপড়া করেছেন বলে জানাগেছে। শিশু জান্নাত বর্তমানে চাঁদপুরের হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।