Pages

Categories

Search

আজ- সোমবার ২৬ জুন ২০১৭

গাজীপুরে শিশুর বিয়ে নিবন্ধনে কাজির কারাদন্ড

ডিসেম্বর ১০, ২০১৩
গাজীপুর, শ্রীপুর
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট :
গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার উজিলাব গ্রামের তাইজুল ইসলামের শিশু কন্যা তানজিনার বিয়ে নিবন্ধন করায় কাজি সলিম উল্লাহকে (৪০) ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। ১০ ডিসেম্ভর মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালত এ দণ্ড দেন।
সলিম উল্লাহ শ্রীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামের মৃত ইজ্জত আলীর ছেলে। তিনি শ্রীপুর পৌর এলাকার ৬ ন¤^র ওয়ার্ডের বিয়ে নিবন্ধনকারী। এর আগে গত ২০নভেম্ভর প্রলোভন ও প্ররোচিত করে বাল্য বিয়ে করায় তানজিনার শ্বাামী সোহেল মিয়াকে (৪০) এক হাজার টাকা অর্থদণ্ড দিয়েছিলেন ভ্রাম্যমান আদালত।

শ্রীপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা জানান, শ্রীপুর পৌর এলাকার উজিলাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর মেধাবী ছাত্রী তানজিনাকে (১০) প্রতিবেশীদের চাপ ও প্ররোচনায় তার মা-বাবা গত ২০সেপ্টেম্ভর বিয়ে দিয়েছিলেন। বিদ্যালয়ের শিক্ষকদের বাধা অগ্রাহ্য করে গোপনে বিয়ে নিবন্ধন করেন কাজি সলিম উল্লাহ্ (বালাম নম্ভর-খ-১১৩, পৃষ্ঠা-৯৫) । বাল্যবিয়ে নিবন্ধন করায় ৯ ডিসেম্ভর সোমবার বিকেলে পুলিশ তাঁকে কেওয়া বাজারের নিজ কার্যালয় থেকে গ্রেপ্তার করে। মঙ্গলবার দুপুর সোয়া দুইটায় সলিম উল্লাহকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজ হায়দার ভূঁইয়া তাঁকে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে শ্রীপুর পৌরসভা থেকে জাল জন্ম সনদ সরবরাহ করায় টিকাদান কর্মসূচির পরিদর্শক আবদুল মোমেনকে সতর্ক করেছেন ভ্রাম্যমান আদালত।