Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

গাজীপুরে শিশুর জন্য মায়ের বুকের দুধ শীর্ষক সংবাদ কর্মীদের কর্মশালা

জুলাই ১, ২০১৫
গাজীপুর, মিডিয়া, স্বাস্থ্য
No Comment

Gazipur_Pic_(02)_01-07-2015[1]
গাজীপুর দর্পণ রিপোর্ট:
শিশুর মেধা বিকাশ, খর্বাকৃতি রোধ, অপুষ্টি এবং মায়ের ব্রেস্ট ক্যান্সার সহ ১৮টি রোগ প্রতিরোধ করবে শিশুর মায়ের বুকের দুধ। এ ব্যাপারে সকল স্তরে সচেতনতা বাড়ানো এবং মায়ের বুকের দুধের বিকল্প শিশু খাদ্য প্রচারে প্রচলিত আইন ও রীতিনীতি বাস্তবায়ন করতে হবে।
বুধবার বিকালে গাজীপুর প্রেসক্লাব মিলনায়তনে ব্রেস্ট মিল্ক সাবস্টিটিউট এ্যক্ট,২০১৩ শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য ও দাবি উঠে আসে। ন্যাশনাল নিউট্রিশন সার্ভিস (এনএনএস) কর্মশালাটির আয়োজন করেন। শিশু জন্মের ৬ মাস পর্যন্ত মায়ের বুকের দুধ দিলে  ১৩ ভাগ শিশু মৃত্যু রোধ হয়। একই সাথে মায়ের ব্রেস্ট ক্যন্সার সহ ৫টি রোগ থেকে নিরাময় মুক্ত থাকতে পারবে।
গাজীপুর প্রেসক্লাবের সভাপতি খায়রুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল আলোচক ছিলেন, গাজীপুরের সিভিল সার্জন ডা. আলী হায়দার খান, গাজীপুর বারের আইনজীবি আমানত হোসেন খান। কর্মশলার বিষয়বস্তু উপস্থাপন করেন ব্রেস্ট ফিডিং কর্মসুচীর কর্মকর্তা আকরাম হোসেন। বিশেষ অতিথি ছিলেন গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম। কর্মশালায় গাজীপুরে কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ৪০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে মুলপ্রবন্ধ উপস্থাপন করেন  মনিটারিং অফিসার মোঃ আকরাম হোসেন, বক্তব্য রাখেন প্রজেক্ট অফিসার আবু শামা মোঃ আল ইমরান ও প্রজেক্ট অফিসার মোঃ এনামুল হাসান।