Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

গাজীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মঞ্জুর হোসেন মিলন : একাত্তরে স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে গাজীপুরে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। গর্বিত গাজীপুরবাসী নানা কর্মসূচির মাধ্যমে এবারের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করে। স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এবং জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত শহীদ বরকত স্টেডিয়ামে সোমবার সকালে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করা হয়। মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের এক সাগর রক্তের বিনিময়ে পাওয়া বাংলাদেশের ৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস গাজীপুরের সর্বত্র পালিত হয়।

পরে কুচকাওয়াজের সালাম গ্রহন করেন জলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, পুলিশ সুপার হারুন অর রশিদ পিপিএম(বার), বিপিএম(বার)।
বঙ্গতাজ অডিটরিয়াম হল রুমে বীর মুক্তিযোদ্ধাদের দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা ও সম্মাননা প্রদান এবং বিভিন্ন প্রকার খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।
গাজীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত হয়েছে। মহান স্বাধীনতা দিবস উদ্যাপন উপলক্ষে গাজীপুরে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেছেন গাজীপুর জেলা প্রশাসন, পুলিশ সুপার, জেলা আওয়ামীলীগ ও জেলা বিএনপি, গাজীপুর সিটি প্রেসক্লাব নেতৃবৃন্দ।
এর পরে সকালে শহীদ মিনারে ফুলদিয়ে শহীদদের শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সরকরী অফিস, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।
এছাড়া সোমবার সকালে ১৯মার্চ প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধ সমন্বয় পরিষদ নেতৃবৃন্দ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

গাজীপুর জেলা বিএনপির উদ্যোগে আলহাজ¦ সালাউদ্দিন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রিীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রিীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সেক্রেটারী কাজী সাইদুল আলম বাবুল, আহম্মদ আলী রূশদী, শিল্পপতি সোহরাব উদ্দিন, শাহজাহান ফকির, সাখাওয়াৎ হোসেন সেলিম ও জয়নাল আবেদীন তালুকদার প্রমূখ। সভায় বক্তারা বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় আন্দোলন-সংগ্রামে ঐক্যবদ্ধ হতে নেতা কর্মীদের প্রতি আহবান জানান।
বাংলাদেশ রিপাবলিকান পার্টির গাজীপুর মহানগর শাখার উদ্যোগে শহীদদের স্মরণে জেলা শহরের জয়দেবপুর বাজারে দলীয় কার্যালয়ে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। মহানগর শাখার সভাপতি ডা: সৈয়দ আসিফ নওয়াজ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, পার্টির চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম। বিষেশ অতিথি ছিলেন মহাসচিব অধ্যাপক ডা: এ কে এম ফজলুল হক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মো: জয়নাল আবেদীন, মনিরুজ্জামান হীরা, ডা: মশিউর রহমান, মো: আব্দুর রহমান, আ: ছালাম ও ওবায়দুল্লাহ সহ নেতৃবৃন্দ। সভায় বক্তারা স্বাধীনতার তাৎপর্য ও বাংলাদেশ উন্নয়নশীল দেশে রূপান্তরে সরকারের ভূমিকার প্রশংসা করা হয়।