Pages

Categories

Search

আজ- সোমবার ২৭ মে ২০১৯

গাজীপুরে মনিকা গমেজ হত্যাকান্ডের বিচার দাবীতে মানববন্ধন

গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরের শ্রীপুরে গৃহবধু জেনিফার মনিকা গমেজ হত্যাকান্ডের বিচারের দাবীতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রাজবাড়ি সড়কে মানববন্ধন করেছেন খ্রীষ্টান এসোসিয়েশন। ১৫এপ্রিল সোমবার দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
গত ২৮ মার্চ শ্রীপুর পৌর শহরের কেওয়া দক্ষিণ খন্ডের অতুল গমেজের পুত্র হিমেল গমেজের বিরুদ্ধে স্ত্রী জেনিফার মনিকা গমেজকে পরিকল্পিত ভাবে হত্যার অভিযোগ করে পরিবার। গৃহবধু জেনিফার মনিকা গমেজকে নির্যাতন করে হত্যার পর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার কথা বলে প্রচার করে স্বামী, শ্বশুর ও শ্বশুরী। এঘটনার সাথে ঘাতক ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক বিচার দাবীতে মানববন্ধনে অংশ নেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের কেন্দ্রীয় নেতারা। পরিবারের অভিযোগ স্বামীর পরকীয়া স্ত্রীর কাছে ধরাপরার কারণে স্ত্রী জেনিফার মনিকা গমেজকে পরিকল্পিত ভাবে হত্যা করে। কালিগঞ্জের নাগরী এলাকার মনিকা গমেজকে কয়েক বছর আগে হিমেল বিয়ে করে। মনিকা গমেজ ও হিমেলের আট মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছ। এঘটনায় শ্রীপুর থানায় একটি মামলা হয়েছে। ঘটনার পর থেকে ঘাকত হিমেল পলাতক রয়েছে। শ্রীপুর থানা সুত্র জানায়, নিহতের শ্বাশুরী ফিলমিনা গমেজকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।


এসোসিয়েশনের কালিগঞ্জ শাখার সভাপতি দিগন্ত রড্রিক্স এর সভাপতিতে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি নির্মল রোজারিও, মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া, নিহত জেনিফার মনিকার জেঠা মেজর জেনারেল(অব:) জন গমেজ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ গাজীপুর মহানগর শাখার সভাপতি ফেডরিক মুকুল বিশ্বাস, নিহতের মা ললিতা এলিজাবেথ গমেজ, মুক্তিযোদ্ধা জোনাস গমেজ, মুক্তিযোদ্ধা বি কে দাস ও ব্যবসায়ী সমিরণ বাড়ৈ প্রমূখ। সমাবেশে বক্তারা হত্যাকান্ডের নিন্দা জানান এবং জড়িতদের শাস্তি দাবী জানান।
মানববন্ধন শেষে কয়েকজন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমাযূন কবীরের সাথে দেখা করে দৃষ্টান্তমূলক বিচারের দাবী জানান।