Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

গাজীপুরে ভুল চিকিৎসায় কলেজ ছাত্রীর মৃত্যুর অভিযোগে মানববন্ধন

SAMSUNG CAMERA PICTURES

গাজীপুর দর্পণ রিপোর্ট : ভুল চিকিৎসায় গাজীপুর  সরকারি মহিলা কলেজের এক ছাত্রীর মৃত্যুর অভিযোগে  মানববন্ধন হয়েছে। রোববার দুপুরে কলেজের সামনে এবং রাজবাড়ি সড়কে আধা ঘন্টাব্যাপি এ মানববন্ধনে গাজীপুর মহিলা কলেজের কয়েকশ ছাত্রী, নিহতের পরিবারের সদস্য এবং এলাকাবাসী অংশ নেন।
কর্মসূচি শেষে ভুল চিকিৎসায় জড়িত চিকিৎসকদের বিচারের দাবিতে গাজীপুরের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
নিহত শারমিন সরকার সরকারি মহিলা কলেজের এইচ এস সি দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

নিহতের মা মোসাঃ সুফিয়া সরকার জানান, শারমিন সরকারের জিহবায় সিষ্ট হওয়ায় তাকে চিকিৎসার জন্য গত ৩০ মে ঢাকার উত্তরা আধুনিক হাসপাতালের নাক, কান, গলা বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ ফিরোজ আহমেদ খানের অধিনে ভর্তি করেন। ডাঃ ফিরোজ আহমেদ খান নিজে অস্ত্রপচার করার প্রতিশ্রæতি দিয়েছিলেন। পরে ৪ জুন শারমিনের অস্ত্রোপচার করা হয়। কিন্তু ডা: ফিরোজ খান নিজে অস্ত্রোপচার না করে তার সহকারি ডাঃ আবুল হোসেনকে দিয়ে অস্ত্রোপচার করান।

তিনি অভিযোগ করেন, ভুল চিকিৎসার কারণে ওই দিন দুপুরের দিকে শারমিনের অবস্থার অবনতি হতে থাকে। পরে তাকে আইসিইউতে নিয়ে রাখা হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ১৩ জুন শারমিনের মৃত্যু হয়।

তিনি আরো জানান, এ ঘটনায় ঢাকা উত্তরার পশ্চিম থানায় তিনি বাদি হয়ে ওই হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডাঃ ফিরোজ আহমেদ, একই বিভাগের সহকারি অধ্যাপক ডা. আবুল হোসেন, এনেসথেসিয়া বিভাগের সহকারি অধ্যাপক এম.এ করিম ও একই বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডাঃ ফাইজুল ইসলাম চৌধুরীকে আসামি করে মামলা করেছেন।