Pages

Categories

Search

আজ- রবিবার ২৬ মে ২০১৯

গাজীপুরে ভাওয়ালগড়ের সুরক্ষার দাবীতে মানববন্ধন


গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুরের ঐতিহ্য ভাওয়ালগড়ের বনভূমি, জীববৈচিত্র ও পরিবেশ রক্ষার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ‘রাখিব অটুট ভাওয়ালগড়-প্রকৃতি হবে স্বনির্ভর’ শ্লোগানে বিশ্ব বন দিবসে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রাজবাড়ি সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ধ্বংসের দ্বারপ্রান্তে বিশাল গজারী বনের সা¤্রাজ্য ‘ভাওয়ালগড়ের সুরক্ষা চাই- বনভূমি রক্ষায় ভূমিদস্যূদের উৎখাত চাই’ ব্যানারে ১৩ দফা দাবীতে বাংলাদেশ পরিবেশ আন্দোলন(বাপা) ও ভাওয়ালগড় বাঁচাও আন্দোলনের যৌথ উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ভাওয়ালগড় বাঁচাও আন্দোলনের যুগ্মমহাসচিব ফেড্রিক মুকুল বিশ্বাসের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ নদী বাচাঁও আন্দোলনের সাধারণ সম্পাদক অ্যাড. আনোয়ার হোসেন, বাপার গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক হাসান ইউসুফ খান, ক্যাব- গাজীপুরের সাধারণ সম্পাদক মোস্তফা হোসেন আজাদ, ব্যাসায়ী সমিরন বাড়ৈই, ফজলে নিজামী মনি ও হাসিবুর রহমান।
বক্তারা বন ধ্বংসের জন্য ভূমিদস্যূ, বন বিভাগের অসাধু কর্মকর্তা ও সরকারের উদাসীনতাকে দায়ী করেন। প্রকৃতিক ভাবে সৃজিক বণাঞ্চল সংরক্ষণে সরকারী সম্পত্তি বেদখল রোধ, বণ্যপ্রাণি রক্ষা ও পরিবেশের ভারসাম্য রক্ষায় জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।