Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

গাজীপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলের দাবী


গাজীপুর দর্পণ রিপোর্ট : দেশে সুষ্ঠু ও শক্তিশালী গণতান্ত্রের স্বার্থে মুক্ত গণমাধ্যম এবং ঝুঁকিমুক্ত পরিবেশ সৃস্টির জন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার প্রত্যয়ে গাজীপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে গাজীপুর সিটি প্রেস ক্লাবের উদ্যোগে ‘‘ঝুঁকিপূর্ণ হয়েছে উঠেছে সাংবাদিকতা’’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
“ক্রান্তিকালে সমালোচকের দৃষ্টি : শান্তিপূর্ণ ন্যায়নিষ্ঠা ও অন্তভুক্তিমূলক সমাজ প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভুমিকা” শ্লোগানে মুক্ত সাংবাদিকতায় বাংলাদেশে সংকট নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। গাজীপুর সিটি প্রেস ক্লাবের মঞ্জুর হোসেন মিলনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেয় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ গাজীপুর মহানগরের সভাপতি ফেডরিক মুকুল বিশ্বাস, সাধারন সম্পাদক মিজানুর রহমান মিলন, রুবেল সরকার, মনির হোসেন ও রেজাউল সরকার আধাঁর
আলোচনায় বক্তারা বলেন মুক্ত সাংবাদিাকতা বর্তমানে দৃশ্যমান ও অদৃশ্য চাপে। চাপমুক্ত থেকে সাংবাদিকদের কাজের ক্ষেত্র তৈরীর দায়ীত্ব প্রেস কাউন্সিলের। বর্তামানে এসব বিষয়ে প্রেস কাউন্সিলও প্রায় নিস্কৃয়। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পরিবেশ সৃষ্টির স্বার্থে এসময় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলের দাবী করা হয়। একই সঙ্গে নতুনসময়ডটকম-এর নির্বাহী সম্পাদক আহমেদ রাজুর নিঃশর্ত মুক্তি দাবী করা হয়।