Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে বিউটিশিয়ান প্রশিক্ষণ কর্মশালা

মার্চ ৫, ২০১৮
গাজীপুর
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট : সংস্কৃতির সাথে মিশে থাকা রূপচর্চার চাহিদা দিন দিন বাড়ছে। শহর থেকে প্রত্যন্ত গ্রাম পর্যন্ত বিস্তারলাভ করছে বিউটিশিয়ান পেশার। শিক্ষিত নারীরা নিজেদের ক্যারিয়ার গড়ে তুলতে উদ্যোগী হচ্ছেন। সোমবার দিনব্যাপী গাজীপুর শহরের ভূরুলিয়া এলাকার সোনার তরী কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে প্রফেশনাল বিউটিশিয়ানদের প্রশিক্ষণ কর্মশালা। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিউটিশিয়ান জাভেদ হাবিব প্রশিক্ষণ গ্রহনার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেন।
জাতীয় পর্যায়ে পুরস্কার প্রাপ্ত গাজীপুর শহরের শিমুলতলী অঙ্গনা বিউটিপার্লরের উদ্যোগে পেশার দক্ষতা বাড়াতে গাজীপুর ছাড়াও নেত্রকোনা, ময়মনসিংহ ও নরসিংদী জেলা সহ বিভিন্ন এলাকার শতাধিক বিউটিশিয়ান ও পার্লারের উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন। বিউটিশিয়ান পেশায় নারীদের উদ্বুদ্ধ করতে রূপচর্চার চাহিদা, ভবিষ্যৎ ও অর্থ উপার্জনের ক্ষেত্র সর্ম্পকে নানা দিক কর্মশালায় তুলে ধরেন প্রশিক্ষক জাভেদ হাবিব। দিনব্যাপী সেমিনারে সুখ্যাতি সম্পন্নœ বিউটিশিয়ান জায়েদ হাবিব রূপচর্চায় উদ্বুদ্ধ করণ, আকর্ষনীয় হেয়ার স্টাইলিং, বেøা ড্রাই, নিউ কালারিং টেকনিক, লোটাস হাইলাইটিং, কেরোটিন ও পেশা হিসেবে বাংলাদেশে রূপচর্চার ভবিষ্যৎ প্রশিক্ষণার্থীদের সামনে তুলে ধরেন। জাভেদ হাবিব হেয়ার এন্ড বিউটির কর্মকর্তা রমেশ বাবু জানান, কাস্টমারের চাহিদা থাকায় প্রশিক্ষণের উদ্যোক্তা অঙ্গনা বিউটিপার্লরের তত্ত¡াবধানে গাজীপুরে একটি সেলুন করা হবে। তিনি আরো জানান, আগামী এক বছরের মধ্যে বিভিন্ন জেলা শহর সহ সারাদেশে জাভেদ হাবিব হেয়ার এন্ড বিউটির সহায়তায় একশ সেলুন করা হবে।
অঙ্গনা বিউটিপার্লরের প্রোপাইটর রৌজ লিপি বিশ্বাস জানান, বিউটিপার্লারে রূপচর্চা একটি শিল্প। ্ স্বাস্থ্যসম্মত রূপচর্চার জন্য অবশ্যই বিউটিশিয়ানদের প্রশিক্ষণ প্রয়োজন। তাই আন্তর্জাতিক মানের প্রফেশনাল প্রশিক্ষক দিয়ে একদিনের প্রশিক্ষণ দেয়া হয়েছে। জাভেদ হাবিব প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দিয়েছে। আবহমান কাল ধরে চলে আসা রূপচর্চা বা বিউটিপার্লার শিল্প দ্রæত বিস্তার লাভ করছে।