Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে বনের জায়গায় বন প্রহরীদের অবৈধ কার্যালয়ে নির্বাচন


গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যানের পাশে বনের জায়গায় গড়ে উঠা বন প্রহরীদের কার্যালয়ে ২২ এপ্রিল শনিবার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বন প্রহরী কল্যান সমিতির ২০১৭-২০১৮ সালের নির্বাচনে ২১টি আঞ্চলিক সমিতির ৩১২জন বন কর্মী ভোটার হিসেবে ভোট প্রদান করেন। নির্বাচনে সভাপতি পদে আব্দুল হাই বিনা প্রতিদ্বন্ধীতায় এবং ভোটে সাধারন সম্পাদক পদে সিলেটের আহমদ আলী নিবচীত হন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, জয়দেবপুর – ময়মনসিংহ মহাসড়কের পাশে মাস্টারবাড়ি এলাকার বন প্রহরী কল্যান সমিতির অফিসে বৃষ্টি উপেক্ষা করে তিন শতাধিক বন কর্মী উপস্থিত হয়। বনের জায়গায় গড়ে তোলা অফিসের সাইনবোর্ডে লেখা রয়েছে রেজি: নং গাজী- ০২৪৩। গাজীপুর সমাজসেবা বিভাগ থেকে নিবন্ধন নেওয়া সমিতির অবৈধ অফিস গড়ে তোলা হয় বনের জায়গায়। বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জায়গায় এই অফিস ঘিরে বনের জায়গায় আরো ২০টির বেশী দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান অবৈধভাবে গড়ে উঠে। সমাজসেবা অফিস সুত্রে জানা যায়, জেলা অফিস থেকে নিবন্ধন নিয়ে সারাদেশে কার্যক্রম চালানো যায়না।
এমদাদ হোসেন নামে একজন জানান, বনপ্রহরীদের কল্যানে সারাদেশে এ কমিটি কাজ করে। কমিটির সভাপতি আব্দুল হাই জানান, ২০ বছর যাবৎ এই সংগঠটি চালু আছে। পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার হাছান আলী শেখ।