Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে শেষ হলো কেআইবি ও ক্যাটালিস্টের ‘রোড শো’

  গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের স্বত:স্ফুর্ত অংশগ্রহণে গতকাল অনুষ্ঠিত হলো কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ (কেআইবি) ও সুইসকন্ট্যাক্ট-ক্যাটালিস্টের যৌথ আয়োজনের সপ্তম ও শেষ রোড শো।
আগামী ২৯ ও ৩০ নভেম্বর ‘অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপো’তে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থী এ রোড শো চলাকালীন সময়ে নিবন্ধন করেন। এছাড়াও, আরও অনেকে ক্যারিয়ার এক্সপো’র ওয়েবসাইটে http://www.careerfestbd.com/  নিবন্ধন করেছেন। সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা উপরোক্ত ঠিকানায় গিয়ে ২৮ নভেম্বর পর্যন্ত অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপোতে অংশগ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন।
কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ ও সুইসকন্টাক্ট-ক্যাটালিস্টের যৌথ এই আয়োজন দেশের কৃষিখাত উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ। এ প্রকেল্পর আওতায় আগামী ২৯ ও ৩০ নভেম্বর ঢাকার কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ প্রাঙ্গণে দুই দিনব্যাপী ‘অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপো’ অনুষ্ঠিত হবে। উক্ত, এক্সপোতে শিক্ষার্থীরা কৃষিখাতে ক্যারিয়ার গঠনের ব্যাপারে তথ্য ও পরামর্শ এবং প্রায় দেড়শ’ চাকরিদাতা প্রতিষ্ঠানের প্রতিনিধির কাছ থেকে কৃষিখাতে ক্যারিয়ার নিয়ে সরাসরি কথা বলতে পারবেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দিন মিয়া অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর তোফায়েল আহমেদ এবং কৃষিবিদ ইন্সটিটিশন বাংলাদেশ এর মহাসচিব কৃষিবিদ মোঃ খায়রুল আলম (প্রিন্স) । অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন কেআইবি-র যুগ্ম মহাসচিব কৃষিবিদ মোকসুদ আলম খাঁন এবং সাংগঠনিক স¤পাদক মোঃ আরিফুর রহমান তরফদার।
অনুষ্ঠানের সুইসকন্ট্যাক্ট-ক্যাটালিস্টের প্রতিনিধিত্ব করেন এই প্রকল্পের বিজনেস কনসালট্যান্ট ওয়ান নাই।   বিজ্ঞপ্তি