Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০১৯

গাজীপুরে প্রায় ৬ লাখ শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর টার্গেট

অগাষ্ট ২, ২০১৭
গাজীপুর, জাতীয়, স্বাস্থ্য
No Comment


গাজীপুর দর্পণ রিপোর্ট : আগামী ৫ আগষ্ট অনুষ্ঠিতব্য ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন’ (প্রথম রাউন্ড) এ গাজীপুরে ৫ লাখ ৭৩ হাজার ৬৮ জন শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেয়া হয়েছে। গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মো: মনজুরুল হক এ তথ্য জানান।

বুধবার সকালে গাজীপুরের সিভিল সার্জনে সভা কক্ষে ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়ে জেলা পর্যায়ের সাংবাদিকদের ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। সভায় আরো বক্তব্য রাখেন ইপিআই’র জেলা সুপার মো: আমজাদ হোসেন, মেডিকেল অফিসার ডা. আতিক প্রমুখ।
অনুষ্ঠানে সভায় জানানো হয়, গাজীপুরের পাঁচটি উপজেলা, একটি সিটি করপোরেশন, তিনটি পৌরসভা, ৪৫টি ইউনিয়ণ ও ১৩৫টি ওয়ার্ড এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সি ৬৫ হাজার ১১২ জন শিশু এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সিদের ৫ লাখ ৮ হাজার ৫৬ জন শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর জন্য জেলার ১ হাজার ৪২৯টি কেন্দ্র ২ হাজার ৮৫৮ জন টিকাদান কর্মী, ২০৯ জন কমিউনিটি হেলথ প্রোবাইডার, ১৯ জন স্বাস্থ্য পরিদর্শক, ৩৫ জন পরিবার কল্যাণ পরিদর্শক, ৫৬ জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক, ২৯৮ জন পরিবার কল্যাণ সহকারী এবং ২৫৮ জন স্বাস্থ্য সহকারী নিয়োজিত থাকবেন।