Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে প্রশিক্ষিত নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন প্রদান

জুন ৭, ২০১৮
উন্নয়ন সংবাদ, গাজীপুর
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট : শিক্ষিত নারীদের সেলাই প্রশিক্ষণের মাধ্যমে আত্ম-কর্মসংস্থান সৃষ্টি করছে গাজীপুর জেলা পরিষদ। ডাকসু’র সাবেক ভিপি ও সাবেক এমপি বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান আখতারউজ্জামান ৭ জুন বৃহস্পতিবার জেলার ৮৮ জন অসহায় গরীব ও দরিদ্রদের হাতে সেলাই মেশিন তুলে দেন।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) মো: মাহবুব আলমের সভাপতিত্বে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চেয়ারম্যান আখতারউজ্জামান। জেলা পরিষদ প্রশিক্ষণ কেন্দ্রে বৃহস্পতিবার গাজীপুর জেলা পরিষদের অর্থায়নে জেলার বিভিন্ন এলাকার ৮৮জন বিধবা অসহায়, গরীব ও দরিদ্রদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়। তিনি বলেন, ইতি পূর্বে জেলা পরিষদের অর্থায়নে জেলার অসহায় শিক্ষার্থীদের বৃতি প্রদান সহ জেলার ৫ হাজার বেকার যুবক যুবতীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এদের মধ্যে অনেকে এখন বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন । সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এস এম মোকসেদ আলম, মাহবুব উদ্দিন অহম্মদ সেলিম ও মহিলা প্যানেল চেয়ারম্যান দিলরোবা ফাইজিয়া প্রমুখ। এসময় জেলা পরিষদের অন্যান্য সদস্য, কর্মকর্তা, সাংবাদিক সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।
এছাড়া শিক্ষাবিস্তারে গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান, প্রতিবন্ধি, অন্ধ, পঙ্গু ও দু:স্থ্যদের সহায়তা, অসহায় ও হতদরিদ্রদের আর্থিক সহায়তা, শিক্ষা প্রসারে স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা ও পাঠাগারের উন্নয়ন এবং জনস্বার্থে রাস্তাঘাট, ব্রীজ, কালর্ভাট ও পাবলিক টয়লেট নির্মাণ সহ সামাজিক উন্নয়নে কার্যকর ভূমিকা রাখছে গাজীপুর জেলা পরিষদ।